ঢাকা

ওয়ার্ডে ডেঙ্গু রোগী কম থাকলে পুরস্কার পাবেন কাউন্সিলর: আতিক

ঢাকা, ২৮ জুলাই – ডেঙ্গু প্রতিরোধে ওয়ার্ড কাউন্সিলরদের জোড়ালো ভূমিকা পালনের আহ্বান জানিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, যেসব ওয়ার্ডে ডেঙ্গু রোগী কম থাকবে, সেইসব ওয়ার্ড কাউন্সিলরকে পুরস্কার দেওয়া হবে। পাশাপাশি যে স্বেচ্ছাসেবক লার্ভা থাকা বিভিন্ন স্থাপনার ছবি বেশি তুলে দেবেন তাকেও পুরস্কৃত করা হবে ।

বুধবার রাজধানীর মোহাম্মদপুরে ডেঙ্গু প্রতিরোধে ডিএনসিসি’র মশক নিধন অভিযান চলাকালে এসব কথামেয়র।

আতিকুল ইসলাম বলেন, যে ওয়ার্ডে ডেঙ্গি রোগী সব থেকে কম থাকবে সেই ওয়ার্ডের কাউন্সিলরকে আমরা পুরস্কৃত করব। আমাদের ৭২০ জনের মতো স্বেচ্ছাসেবী আছেন। তারা বিভিন্ন স্থাপনায় গিয়ে ছবি তুলবেন। এভাবে যে স্বেচ্ছাসেবক এমন ছবি সব থেকে বেশি দিতে পারবেন যেখানে লার্ভা আছে, সেই স্বেচ্ছাসেবককেও আমরা পুরস্কৃত করব।

তিনি বলেন, আমরা একটা নতুন ক্যাম্পেইন করতে যাচ্ছি। এই ক্যাম্পেইনে প্রতি শনিবার সকাল ১০টায় ১০ মিনিটের জন্য নগরবাসী নিজ নিজ বাসাবাড়ি এবং এর আশপাশের এলাকা পরিষ্কার করবেন।

ডেঙ্গু প্রতিরোধে এ অভিযানে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজাসহ সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিএনসিসি মঙ্গলবার থেকে মশক নিধনে বিশেষ চিরুনি অভিযান শুরু করেছে। প্রায় পাঁচ হাজারের বেশি কর্মী থাকবে ১০ দিনব্যাপী এই অভিযানে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৮ জুলাই

Back to top button