সাজ-সজ্জা

গৃহসজ্জায় কর্নার র‍্যাক

 

 

শিল্পচর্চার মাধ্যমে কখনো কখনো কুঁড়েঘরকেও নিজের মতো সাজিয়ে বিশাল অট্টালিকায় পরিবর্তিত করা যায়। ঘর যেমন সাজানো যায় নানা রঙের বাতি, ওয়ালমেট কিংবা ফুলের ঝাড় দিয়ে তেমনি সাজানো যায় শোপিস দিয়েও। গৃহের অন্যান্য আসবাবপত্রের মতো কর্নার র‍্যাক আপনার গৃহসজ্জায় পূর্ণতা এনে দিবে।

আপনার ঘরে নান্দনিকতার ছোঁয়া আনতে শোপিসের তুলনা নেই। ঘরের একটি কোনায় র‍্যাকে থাকা শোপিসটি আপনার ঘরের সৌন্দর্য যেমন একদিকে বৃদ্ধি করছে তেমনি আপনার রুচিবোধের একটি ছাপ রেখে যাচ্ছে আপনার প্রতিটি কাজের মাধ্যমে।

তবে এই শোপিসের ক্ষেত্রেও আছে তারতম্য। শোপিস বলতেই আমরা কেবল ঘরের এক কোনে রাখা বা থাকা কাঁচের কিংবা মাটির অথবা চীনামাটির নান্দনিক ও দৃষ্টিনন্দন কারুকাজের মূর্তি কিংবা নানা ধরনের ঘর, পুতুল কিংবা নানা অবয়বকে বুঝি। তবে এর বাইরেও আছে আরো শোপিস।

এগুলো হয়ে থাকে বিশাল বিশাল আকৃতির। এগুলোর মধ্যে কর্নারে থাকা পাতলা এবং দেখতে বেশ চিকুন আকৃতির র‍্যাক অন্যতম। কর্নার র‍্যাকে সাজাতে পারেন অ্যান্টিক শোপিস। এগুলো কেবল আপনার ঘরের সৌন্দর্যই বৃদ্ধি করে না সাথে সাথে ঘরে আনে এক ভিন্ন ধারা আর আপনার রুচিবোধের মাঝে এক বিশাল পার্থক্য।

কোথায় পাবেন: বিভিন্ন আসবাবপত্রের দোকানে আপনি পেয়ে যাবেন আপনার পছন্দের কর্নার র‍্যাক। অথবা আপনার ঘরের আকার বা আকৃতির সাথে মিল রেখে আসবাবপত্র বানানোর দোকান থেকেও তৈরি করে নিতে পারেন। ডিজাইনের উপর কর্নার র‍্যাকের দাম সাত হাজার টাকা থেকে শুরু করে এক লাখ টাকা পর্যন্ত হয়ে থাকে।

এম ইউ

Back to top button