বগুড়া

বগুড়ায় একদিনে করোনা ও উপসর্গে ১১ জনের মৃত্যু

বগুড়া, ২৭ জুলাই- বগুড়ায় মঙ্গলবার দুপুর পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাস ও উপসর্গে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় ছয় জন ও এর উপসর্গে পাঁচ জন মারা গেছেন। এ সময় করোনা শনাক্ত হয়েছে ১৩৫ জনের। জেলায় মোট মারা গেছেন ৫৪৫ জন। ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য দিয়েছেন।

করোনায় মৃতরা হলেন– বগুড়া সদরের দুলালী বেগম (৪০), ফেরদৌস আলম (৫৮), জয়নাল আবেদীন (৭৮) ও হেলেনা খাতুন (৪৮), শাজাহানপুরে পারভীন (৩৫) এবং শিবগঞ্জের ফজলুর রহমান (৬৫)।

সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, মঙ্গলবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন এলাকার ৫১৪ জনের নমুনা পরীক্ষায় আরও ১৩৫ জনের পজিটিভ পাওয়া গেছে। তাদের মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষায় ৭২ জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৩ জনের নমুনায় সাত জন, অ্যান্টিজেন পরীক্ষায় ১৭৫ জনের নমুনায় ৪১ জন এবং টিএমএসএস মেডিক্যাল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের পিসিআর ল্যাবে ৪৪ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়। আক্রান্তের হার ২৬ দশমিক ২৬ শতাংশ। শনাক্ত ব্যক্তিদের মধ্যে সদরে ৭৩ জন, শেরপুরে ১৮ জন, শাজাহানপুরে আট জন, সারিয়াকান্দি ও ধুনটে সাত জন করে, দুপচাঁচিয়ায় ছয় জন, কাহালু ও গাবতলীতে চার জন, আদমদীঘি ও নন্দীগ্রামে তিন জন করে, সোনাতলা ও শিবগঞ্জে একজন করে রয়েছেন। এ সময়ে সুস্থ হয়েছেন আরও ১৯২ জন।

সূত্রটি আরও জানায়, বগুড়া জেলায় মোট ১৮ হাজার ৩৯৯ জন করোনায় আক্রান্ত হন। এর মধ্যে থেকে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৯৪৬ জন। বর্তমানে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ৯০৮ জন।

সূত্রঃ বাংলা ট্রিবিউন

আর আই

Back to top button