অন্যান্য

অলিম্পিক সার্ফিংয়ে ইতিহাসের পাতায় ব্রাজিল

টোকিও, ২৭ জুলাই – এবারই প্রথমবারের মতো অলিম্পিকে যুক্ত হয়েছে সার্ফিং। আর সেই ইতিহাসে নিজের নামটি স্বর্ণাক্ষরে লিখে রাখলেন ব্রাজিলের ইতালো ফেরেইরার।

জাপানের কানোয়া ইগারাশিকে পরিষ্কার ব্যবধানে পেছনে ফেলে পুরুষ বিভাগে সোনা জিতেছেন সার্ফিংয়ের বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইতালো।

অলিম্পিক সার্ফিংয়ের প্রথম সোনা জয়ের মিশনে নেমেছিলেন আটজন। তাদের মধ্যে ইতালোই হয়েছেন চ্যাম্পিয়ন। তিনদিনের রোমাঞ্চকর লড়াইয়ে গড়েছেন ১৫.৪ পয়েন্ট স্কোর।

জাপানের সুরিগাসাকি সার্ফিং বিচে নিজের প্রথম ঢেউয়েই বোর্ড ভেঙে ফেলেছিলেন ইতালো। সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়ান ২৭ বছর বয়সী এই ব্রাজিলিয়ান তারকা।

দ্বিতীয় স্থানে থেকে শেষ করা জাপানের ইগারাশি তার থেকে ছিলেন অনেক পিছিয়ে। ৬.৬০ পয়েন্ট নিয়ে তিনি জিতেছেন রোপ্য পদক। অন্যদিকে দিনের শুরুতে ব্রোঞ্জ লড়াইয়ে ব্রাজিলের দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন গ্যাব্রিয়েল মেদিনাকে হারিয়েছেন অস্ট্রেলিয়ার ওয়েন রাইট।

ব্রাজিলে ভীষণ জনপ্রিয় ইতালো। ইনস্টাগ্রামে এক মিলিয়নের বেশি ফলোয়ার তার। অলিম্পিক সার্ফিংয়ের ইতিহাসে প্রথম সোনা জয়ের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে তিনি বলেন, ‘এটা নিঃসন্দেহে আমার জীবনের অন্যতম সেরা দিন। স্বপ্ন সত্যি হলো।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৭ জুলাই

Back to top button