ক্রিকেট

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে থাকছেন না লিটন

ঢাকা, ২৬ জুলাই – অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে খেলতে পারছেন না লিটন দাস। শ্বশুরের অসুস্থতার কারণে সিরিজটি খেলা সম্ভব নয় তার পক্ষে। জিম্বাবুয়ে থেকে আজই রওনা হচ্ছেন তিনি। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ দলের দেশে ফেরার ফ্লাইট ২৮ জুলাই। অস্ট্রেলিয়া সিরিজের জন্য জিম্বাবুয়ে থেকে ফিরেই সরাসরি জৈব সুরক্ষাবলয়ে প্রবেশের কথা ছিল গোটা দলের। কিন্তু দেশে ফিরে পরিবারের সঙ্গে দেখা করতে হলে লিটনকে জৈব সুরক্ষাবলয় থেকে বেরিয়ে যেতে হবে। সে কারণেই লিটনের অস্ট্রেলিয়া সিরিজে খেলা হচ্ছে না।

২৯ জুলাই বাংলাদেশ সফরে আসার কথা অস্ট্রেলিয়া দলের। তিন দিনের কোয়ারেন্টিন শেষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া।

এদিকে বাবা-মার অসুস্থতার কারণে কোয়ারেন্টিনে প্রবেশ করতে পারেননি জিম্বাবুয়ে সিরিজের মাঝপথ থেকে দেশে ফেরা মুশফিকুর রহিম। তাই অস্ট্রেলিয়া-বাংলাদেশ সিরিজের কোয়ারেন্টিন নীতির কারণে মুশফিককে ছাড়াই খেলতে হবে বাংলাদেশকে। চোটের কারণে আগে থেকেই আরেক অভিজ্ঞ তামিম ইকবালও এ সিরিজে থাকছেন না।

জানা গেছে, তামিম, মুশফিকদের না থাকায় জিম্বাবুয়ে সফরের ওয়ানডে দলে থাকা তাইজুল ইসলাম, রুবেল হোসেন, মোহাম্মদ মিঠুন ও মোসাদ্দেক হোসেনকে টি-টোয়েন্টি দলের সঙ্গে রাখা হবে।

সূত্র : সমকাল
এম এউ, ২৬ জুলাই

Back to top button