সিলেট

সিলেট বিভাগে ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু

সিলেট, ২৫ জুলাই – সিলেটে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। একইসময় বিভাগে করোনা শনাক্ত হয়েছে আরও ৪৪০ জনের।

এদিকে এই ২৪ ঘণ্টায় সিলেটের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে থেকে চিকিৎসা নিয়ে ৪৭৩ জন সুস্থ হয়েছেন। এদিন হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৫১ জন।

রোববার (২৫ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় পরিচালকের কার্যালয় থেকে পাঠানো করোনার দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদন থেকে জানা যায়, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ৪৪০ জনের করোনা শনাক্ত হয়েছে।

নতুন শনাক্তদের মধ্যে ২৪৩ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগের সুনামগঞ্জে ৭৮ জন, হবিগঞ্জে ৩৩ জন ও মৌলভীবাজারে ৬৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে সিলেট বিভাগে করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ হাজার ৬৪৬ জনে। এদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১৯ হাজার ৯৫০ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৯৭৯ জন, হবিগঞ্জে ৪ হাজার ৮১ জন, মৌলভীবাজারে ৪ হাজার ৭১৪ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার ৯২২ জন রয়েছেন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ১০ জন। এদের মধ্যে সিলেট জেলার ছয়জন, সুনামগঞ্জের একজন ও মৌলভিবাজারের তিনজন রয়েছেন।

এ নিয়ে বিভাগে এ পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৬১৭ জন। এরমধ্যে সিলেট জেলার ৪৯১ জন, সুনামগঞ্জের ৪৪ জন, হবিগঞ্জের ২৮ জন, মৌলভীবাজারের ৫৩ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে একজন মারা যান।

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫১ জন। এরমধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ১৩ জন, সুনামগঞ্জের ছয়জন, হবিগঞ্জের ১০ জন, মৌলভীবাজারের তিনজন ও এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯ জন।

সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৮৫ জন। এরমধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ২৬৮ জন, সুনামগঞ্জে ৪৬ জন, হবিগঞ্জে ৩৮ জন ও মৌলভীবাজারে ৩৩ জন ভর্তি রয়েছেন।

একইদিন সিলেট বিভাগে নতুন করে আরও ৪৭৩ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। এদের মধ্যে ২৪৭ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া সুনামগঞ্জের ৯১ জন, হবিগঞ্জের ২৯ জন ও মৌলভীবাজারের ৯৮ জন রয়েছেন।

এদিকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে আরও আট রোগী সুস্থ হয়ে উঠেছেন।

এ নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ২৮ হাজার ৪১৯ জন। এদের মধ্যে সিলেট জেলায় ১৯ হাজার ৪৩৬ জন, সুনামগঞ্জে ৩ হাজার ১০৪ জন, হবিগঞ্জে ২ হাজার ৩৯১ জন, মৌলভীবাজারে ৩ হাজার ৩৫৬ জন ও ওসমানী হাসপাতালের ১৩২ জন রয়েছেন।

এদিকে সিলেটের চার জেলায় র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে ২২৫ জন করোনা রোগী শনাক্ত হয়। এদের মধ্যে সিলেটে ৪১ জন, সুনামগঞ্জ ৭৮ জন, হবিগঞ্জে ৬৩ জন ও মৌলভীবাজারে ৩৩ জন রয়েছেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৫ জুলাই

Back to top button