বান্দরবান

বান্দরবানে ছয়জন হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

বান্দরবান, ২৪ জুলাই – বান্দরবানের সদর উপজেলা থেকে ছয়জন হত্যা মামলার ১নং আসামি আপাই মার্মাকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (২৪ জুলাই) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে বান্দরবান রিজিয়নের অধীনস্ত বান্দরবান সেনা জোনের চৌকস দল উপজেলার রাজবিলা ইউনিয়নের জামছড়ি মুখপাড়ায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে। পরে তাকে বান্দরবান সদর থানায় হস্তান্তর করা হয়।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, আসামি আপাই মার্মাকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে তোলা হবে। এই হত্যা মামলার চার আসামিকে আগেই গ্রেপ্তার করা হয়েছে।

২০২০ সালের ৭ জুলাই সকালে বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের বাঘমারা বাজার পাড়ায় সন্ত্রাসীদের গুলিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস সংস্কার) জেলা শাখার সভাপতি রতন তঞ্চঙ্গ্যা, সহ-সভাপতি প্রজিত চাকমা, সদস্য ডেবিট বাবু, মিলন চাকমা, জয় ত্রিপুরা ও দিপেন ত্রিপুরা নিহত হয়। এতে গুলিবিদ্ধ হয়ে আহত হয় বিদ্যুৎ ত্রিপুরা, নিরু চাকমা ও মেমানু মারমা।

এ হত্যাকাণ্ডের পর বান্দরবান সদর থানায় ২০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়। ২০২০ সালের ৮ জুলাই জেএসএস (সংস্কার) এর জেলার সেক্রেটারি উবামং মারমা বাদী হয়ে মামলাটি করেন। মামলার বাকি আসামিরা পলাতক রয়েছেন।

গ্রেপ্তার আপাই মার্মা (৩৮) সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের জামছড়ি গ্রামের সাদেচিং মার্মার ছেলে।

তথ্যসূত্র: রাইজিং বিডি
এস সি/ ২৪ জুলাই

Back to top button