খুলনা

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু

খুলনা, ২৪ জুলাই- খুলনা বিভাগে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মারা গেছেন ৩৩ জন। তাদের মধ্যে সর্বোচ্চ ১৫ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়ায়। খুলনায় ৮, যশোরে ৬, নড়াইল, মাগুরা, ঝিনাইদহ ও মেহেরপুরে মারা গেছেন একজন করে।

শনিবার (২৪ জুলাই) সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় খুলনার তিন হাসপাতালে করোনায় ৮ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ৬ জন এবং শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে একজন এবং গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে একজনের মৃত্যু হয়েছে।

এদিকে, খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ও বেসরকারি সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত একদিনে কোন রোগীর মৃত্যু হয়নি। গতকাল শুক্রবার খুলনার পাঁচ হাসপাতালে ৭ জনের মৃত্যু হয়েছিল।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের মুখপাত্র পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় ৬ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- খুলনার রূপসার সুকুরুন্নেছা (৭২), বাগেরহাটের মোল্লাহাটের ঝর্ণা (৪৫), ফকিরহাটের লকপুরের সাবিনা খাতুন (৩৬), রামপালের এনামুল হাসান (৪৭), যশোরের কেশবপুরের রেখা রানী ঘোষ (৬৫) এবং পিরোজপুরের মঠবাড়িয়ার মোর্শেদা বেগম (৬০)। এ হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১১৭ জন। যার মধ্যে রেড জোনে ৪১ জন, ইয়ালো জোনে ৪৫ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৬ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ জন।

শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে একজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন ডাঃ প্রকাশ দেবনাথ। তিনি বলেন, নগরীর বসুপাড়া রোডের আফরোজা বেগমের (৬০) মৃত্যু হয়েছে। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪৩ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন আরও ৩ জন। আর সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৪ জন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে কোন রোগীর মৃত্যু হয়নি। চিকিৎসাধীন রয়েছেন ৩৪ জন, তার মধ্যে ১৮ জন পুরুষ ও ১৬ জন মহিলা। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন একজন, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ জন।

সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় কোন রোগীর মৃত্যু হয়নি। বেসরকারি এ হাসপাতালটির ৮৭ শয্যার করোনা ইউনিটে ৬৬ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১২ জন, আর সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৪ জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ৭ জন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে নগরীর দৌলতপুর খান এ সবুর রোডের জালাল উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর (৬৬) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও ৭৫ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ২০ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ জন।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার খুমেক আরটি-পিসিআর ল্যাবে ৪২৫টি নমুনার মধ্যে খুলনার ৩৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৯০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে খুলনার ৭৮, বাগেরহাটের ৭, নড়াইলের ২, সাতক্ষীরা, যশোর ও পিরোজপুরের একজন করে রয়েছেন।

সূত্রঃ একুশে

আর আই

Back to top button