অস্ট্রেলিয়া

এবার ১২ থেকে ১৫ বছর বয়সীদের টিকা দেবে অস্ট্রেলিয়া

ক্যানবেরা, ২৩ জুলাই – এবার ১২ থেকে ১৫ বছর বয়সীদের ফাইজারের টিকা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়ার সরকার। ১৬ বছর ও তার বেশি বয়সীদের আগেই ফাইজারের টিকা দেয়া শুরু হয় দেশটিতে। ডয়েচে ভেলে-র প্রতিবেদনে জানা গেছে এ তথ্য।

অস্ট্রেলিয়ার ‘থেরাপিউটিক গুডস অ্যাডমিনিস্ট্রেশন’ (টিজিএ) জানায়, ফাইজারের ভ্যাকসিন বাচ্চাদের দেওয়ার অনুমোদনের আগে এর তথ্য উপাত্ত বিশ্লেষণ করা হয়েছে। বিশেষজ্ঞদের পরামর্শও নেয়া হয় বলে জানায় তারা। এরপর অস্ট্রেলিয়ার ড্রাগ রেগুলেটর জানায়, ফাইজারের টিকা বাচ্চাদের দেয়া যেতে পারে।’

অস্ট্রেলিয়ার স্বাস্থ্যমন্ত্রী গ্রেগ হান্ট বলেন, সব দিক ভালো করে বিচার বিবেচনা করেই রেগুলেটর এ সিদ্ধান্ত নিয়েছে। সরকারের পক্ষ থেকে এবার জানানো হবে কাদের অগ্রাধিকারভিত্তিতে টিকা দেয়া হবে। অস্ট্রেলিয়ায় এখন পর্যন্ত মাত্র ১৫ শতাংশ মানুষ দুই ডোজ করে টিকা পেয়েছেন।

এদিকে, নিউ সাউথ ওয়েলস, ভিক্টোরিয়া ও দক্ষিণ অস্ট্রেলিয়ায় করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় লকডাউন কড়াকড়ি করা হয়েছে। সিডনিতে ৩০ জুলাই পর্যন্ত বলবৎ থাকছে সব ধরণের নিষেধাজ্ঞা। অস্ট্রেলিয়ায় করোনা পরিস্থিতি অবনতি বিবেচনায় নিউজিল্যান্ডের সঙ্গে দেশটির সীমান্তও বন্ধ রয়েছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৩ জুলাই

Back to top button