দক্ষিণ এশিয়া

প্রবল বৃষ্টিপাতে মহারাষ্ট্রে ভূমিধস, নিহত ৩৬

মুম্বাই, ২৩ জুলাই-  ভারতের মহারাষ্ট্রে প্রবল বৃষ্টিপাতের পর ভূমিধসে অন্তত ৩৬ জন নিহত হয়েছে। রাজ্যের রাইগাদ জেলায় তিনটি ভূমিধসের ঘটনায় আরও ৩০ জন আটকা পড়েছে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া সাতারায় আরেকটি ভূমিধসের খবর পাওয়া গেছে। সেখানে ১২ জন আটকা পড়েছে।

পুলিশ জানিয়েছে, রাইগাদের মাহাদ তেহসিলের তালাই গ্রামের কাছে ওই ভূমিধসের ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। তারা বলছে, গত কয়েকদিন ধরে মহারাষ্ট্রের লাগাতার বৃষ্টিপাত হচ্ছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছে, ভূমিধসের স্থান থেকে তারা ৩৬ জনের মরদেহ উদ্ধার করেছেন। স্থানীয়রা জানিয়েছে, আরও বহু লোক আটকা পড়ে থাকতে পারে।

মহারাষ্ট্রের কনকান অঞ্চলের কাছাকাছি সাত্তারিও পানিতে ডুবে গেছে। মুম্বাইয়ের গোবান্দি এলাকায় একটি বাড়ি ধসে পড়ার ঘটনায় তিনজন নিহত হয়। আর আহত হয় সাতজন। চিপলুনের মিরজোলি গ্রামে একটি ভূমিধসের পর অন্তত ৫৬ জন গ্রামবাসীকে গবাদিপশুসহ উদ্ধার করা হয়েছে।

এদিকে একটি যাত্রীবাহী বাস কোলহাপুর জেলার একটি নদীতে ভেসে গেছে। ওই বাসটিতে ১১ জন আরোহী ছিল। তবে বাসটি ভেসে যাওয়ার ঠিক আগ মুহূর্তে তাদের উদ্ধারে সক্ষম হয় কর্মকর্তারা। একটি ব্রিজের উপর দিয়ে পানি প্রবাহিত হওয়া সত্ত্বেও বাসটির চালক সেটির ওপর দিয়ে যাওয়ার সময় এই ঘটনা ঘটে।

সূত্রঃ আরটিভি

আর আই

Back to top button