অন্যান্য

এবার টোকিও অলিম্পিকের উদ্বোধনী ডিরেক্টর বরখাস্ত

শুক্রবার উদ্বোধন হতে যাচ্ছে জমজমাট টোকিও অলিম্পিক গেমসের। হাতে মাত্র কয়েক ঘণ্টা। এমন সময়ে বরখাস্ত করা হলো উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান কেন্টারো কোবায়াসিকে।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, বেশ পুরনো একটি কৌতুক চিত্রনাট্যর জন্য বরখাস্ত করা হয়েছে কেন্টারোকে। উদ্বোধনী অনুষ্ঠানের আগে পুরনো ওই ভিডিওটি সামনে চলে আসে।

ভিডিওটি ১৯৯৮ সালের বলে দাবি করা হয়েছে। যেখানে দেখা যায়, হত্যাকাণ্ড নিয়ে মজা করছেন কেন্টারো। যার ফলশ্রুতিতেই নতুন করে সমালোচনার মুখে পড়েন তিনি।

টোকিও অলিম্পিকের প্রধান সেইকো হাসিমতো বলেন, ‘একটি পুরনো ভিডিও সামনে এসেছে। যেখানে দেখা যাচ্ছে একটি দুঃখজনক ঘটনা নিয়ে মজা করছেন কেন্টারো। এর পরেই তাকে বরখাস্ত করা হয়।’

কিন্তু কী ছিল সেই ভিডিওতে, যার জন্য এত বড় মাশুল দিতে হলো অলিম্পিক উদ্বোধনী অনুষ্ঠানের প্রধানকে? ভিডিওতে দেখা যায়, কাগজের পুতুল নিয়ে কেন্টারো বলছেন, ‘মনে করুন এরা হত্যাকাণ্ডের সময়ের।’ এর পরেই কেন্টারো এবং তার সঙ্গী ব্যঙ্গ করেন হত্যাকাণ্ডকে বিষয় হিসেবে তুলে ধরার জন্য এক টেলিভিশন প্রযোজক কীভাবে রেগে গিয়েছিলেন। এই ঘটনা জাপানের অনেককেই অবাক করেছিল।

এতদিন পর সেই ভিডিও সামনে চলে আসায় বিব্রত কেন্টারোও। বরখাস্ত হওয়ার পর তিনি ক্ষমা চেয়ে বলেন, ‘১৯৯৮ সালের একটি ভিডিওতে আমি যে চিত্রনাট্য লিখেছিলাম, তা ভুল ছিল। সেই সময় ভুলভাবে মানুষকে হাসানোর চেষ্টা করেছিলাম।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২২ জুলাই

Back to top button