ক্রিকেট

শেষ ম্যাচে বাংলাদেশের সামনে জিম্বাবুয়ের রানের পাহাড়

হারারে, ২০ জুলাই- সিরিজের ফয়সলা ইতোমধ্যেই হয়ে গেছে। আজ জিম্বাবুয়ের জন্য মান বাঁচানোর লড়াই। সিরিজের তৃতীয় ওয়ানডে হারলেই তাদের ধোলাই হওয়ার লজ্জা পেতে হবে। সেই লজ্জা যাতে না পেতে হয়; সেই লড়াইয়ের প্রথম ধাপটা ভালোভাবেই সম্পন্ন করেছে স্বাগতিকরা। ৪৯.৩ ওভারে তারা অল-আউট হয়েছে ২৯৮ রানে। প্রথম দুই ম্যাচে বাংলাদেশের বোলাররা দাপট দেখালেও আজ উইকেট তুলে নেওয়ায় তাদের ঘাটতি ছিল। সাইফউদ্দিন তো উদার হস্তে রান বিতরণ করেছেন। এই চ্যালেঞ্জ এখন ব্যাটসম্যানরা কীভাবে সামাল দেন সেটাই দেখার।

হারারে স্পোর্টস গ্রাউন্ডে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বাংলাদেশ। ৩৬ রানে তারা প্রথম উইকেট হারায়। মারুমিকে (৮) বোল্ড করে দেন সাকিব আল হাসান। অধিনায়ক ব্রেন্ডন টেইলর আজও বড় রান করতে পারেননি। ২৮ রান করে মাহমুদউল্লাহর বলে তামিম ইকবালের তালুবন্দি হন। ডিওন মেয়ার্সকেও (৩৪) প্যাভিলিয়নে ফেরত পাঠান মাহমুদউল্লাহ। আরেক ওপেনার চাকাভা একপ্রান্ত আগলে ছিলেন। ছোট ছোট জুটিতে এগিয়ে যেতে থাকে জিম্বাবুয়ে।

তৃতীয় উইকেটে ৭১ রানের জুটি গড়ে বিপদ সামাল দেন চাকাভা এবং মেয়ার্স। মেয়ার্স আউট হওয়ার পর ছোট্ট একটা ধস। ৯১ বলে ৮৪ রান করা চাকাভাকে বোল্ড করে থামান তাসকিন। এরপর ৬ষ্ঠ উইকেটে ১১২ রানের দুর্দান্ত জুটি উপহার দেন সিকান্দার রাজা এবং রায়ান বার্ল। রাজা ৫৪ বলে ৫৭ আর বার্ল ৪৩ বলে ৪টি করে চার-ছক্কায় ৫৯ রানে আউট হন। শেষ তিন ওভারে দ্রুত উইকেট হারতে থাকে জিম্বাবুয়ে। বেদম মার খেয়ে ৮ ওভারে ৮৭ রান দেওয়া সাইফউদ্দিন শেষের দিকে নেন ৩ উইকেট। চোট কাটিয়ে ফেরা মুস্তাফিজ ৯.৩ ওভারে ৫৭ রানে নেন ৩ উইকেট। মাহমুদউল্লাহ নেন ২টি। ৪৯.৩ ওভারে ২৯৮ রানে অল-আউট হয় জিম্বাবুয়ে।

সূত্রঃ কালের কণ্ঠ

আর আই

Back to top button