ফেনী

ফেনীতে ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু, শনাক্ত ২০০

ফেনী, ১৯ জুলাই – ফেনীতে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এসময়ে নতুন করে আরও ২০০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ভাইরাসটির সংক্রমণের শুরু থেকে এ পর্যন্ত জেলায় শনাক্তের সংখ্যায় এটি সর্বোচ্চ রেকর্ড।

ফেনী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক আবুল খায়ের মিয়াজী এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘মৃতদের মধ্যে চারজন উপসর্গে ও একজন পজিটিভ ছিলেন।’

তিনি বলেন, ‘ফেনীতে ৩০ শয্যার কোভিড ডেডিকেটেড হাসপাতালে চারগুণ রোগী ভর্তি রয়েছে। এখানে উপসর্গে আক্রান্ত ৯২ জন ও করোনা পজিটিভ হয়ে ৩১ জন চিকিৎসাধীন রয়েছে। এদের মধ্যে ১০৮ জনকে অক্সিজেন সেবা ও ১০ জনকে আইসিইউ সেবা দেয়া হচ্ছে।’

জেলা স্বাস্থ্য বিভাগের করোনা নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন ভাবে আরও ২০০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছ। নতুন শনাক্তদের মধ্যে ফেনী সদরে ৯০ জন, দাগনভূঞা ৩২ জন, সোনাগাজীতে ৩০ জন, ছাগলনাইয়ায় ১৯ জন, পরশুরামে ১৯ জন ও ফুলগাজীতে ১০ জন রয়েছেন। বর্তমানে আক্রান্ত অবস্থায় ৭৫ জন জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকি এক হাজার ৭১৯ জন হোম আইসোলেশনে থেকে চিকিৎসকের পরামর্শে রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ৪২৯ জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. রফিক উস ছালেহীন বলেন, ফেনীতে করোনা শনাক্তে দিন দিন বাড়ছে। রোববার জেলায় ১৭৩ জনের শরীরে করোনা শনাক্ত হলেও পরদিন ২০০ জনের দেহে করোনা শনাক্ত হয়। করোনা রোধে সর্বস্তরের ব্যক্তিদের স্বাস্থ্যবিধি মেনে সর্বোচ্চ সতর্কতার সঙ্গে চলার আহবান জানান।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৯ জুলাই

Back to top button