রূপচর্চা

নিজেই কেটে ফেলুন পার্লারের মত ব্যাঙস কাট (ভিডিও সংযুক্ত)

ব্যাঙস কাট বেশ প্রচলিত এবং জনপ্রিয় একটি হেয়ার স্টাইল। যাদের কপাল বড় তারা কপাল ছোট দেখানোর জন্য ব্যাঙস কাট কেটে থাকেন। তবে ছোট কপালেও এই কাটটি দারুন মানিয়ে যায়।  সামনের চুল ব্যাঙস অথবা লেয়ার কাট কেটে পিছনে চুল অনেকেই লম্বা রাখেন। পছন্দের এই কাটটির জন্য ছুটতে হয় পার্লারে। কিন্তু সবসময় কি আর পার্লারে যাওয়া সম্ভব হয়? সময়ের কারণে অনেকের যাওয়া হয় না পার্লারে। এর সাথে টাকা খরচের বিষয়টা তো আছে। তাই বলে কি চুলে  পছন্দের কোন কাট কাটবেন না! তাই কি আর হয়। এই সমস্যার সমাধান করে দেবে আজকের এই ফিচার।

এখন বাসায় নিজেই কেটে নিতে পারবেন নিজের পছন্দের ব্যাঙস কাট।  ভাবছেন কিভাবে? ছোট ভিডিওতে দেখে নিন সম্পূর্ণ পদ্ধতিটা।

যেভাবে করবেন:
১। প্রথমে চুল শ্যাম্পু করে শুকিয়ে নিন। ভেজা চুল সাধারণ চুলের তুলনায় লম্বা থাকে। শুকিয়ে গেলে চুল কিছুটা ছোট হয়ে আসে। সমান চুল কাটতে চাইলে চুল শুকিয়ে নিন।

২। এবার সামনের দিকের চুলগুলো মুখের কাছে নিয়ে আসুন (যতটুকু চুল কাটতে চান ততটুকু)। পিছনের চুলগুলো একটি রাবার ব্যান্ড দিয়ে পনিটেল করুন। শুধু যেই চুলগুলো কাটবেন সেগুলো ছেড়ে রাখুন।

৩। এরপর যে চুলগুলো কাটবেন সেগুলো আঁচড়ে নিন। চুলগুলো সোজাভাবে না রেখে টুইস্ট করে ধরে নিন (ভিডিও এর মত করে)। আপনি চাইলে সোজা অবস্থায় ব্যাঙস কাট কাটতে পারেন। আপনি ডানহাতি হলে এভাবে চুল কাটা বেশ কঠিন হবে আপনার জন্য।

৪। অল্প অল্প করে চুলগুলো কাটতে থাকুন। এতে লাইন সোজা থাকবে।

৫। এরপর কাটা চুলগুলো দু ভাগে ভাগ করে আগা কিছুটা কেটে নিন।

৬। ব্যস হয়ে গেল ব্যাঙস কাট।

দেখে নিন ভিডিওটি:

এস সি

 

Back to top button