দিনাজপুর

‘বিদেশে বসে একটি দেশবিরোধী চক্র ষড়যন্ত্র করছে’ : নৌ পরিবহন প্রতিমন্ত্রী

দিনাজপুর, ১৮ জুলাই – বিদেশে বসে একটি দেশবিরোধী চক্র বাংলাদেশের চলমান অগ্রযাত্রা থামিয়ে দেয়ার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শনিবার (১৭ জুলাই) দিনাজপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে জেলার আইনজীবীদের সহকারীদের মাঝে নগদ অর্থ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, ষড়যন্ত্র এখনো থেমে যায় নাই। পঁচাত্তরের ১৫ আগস্টের পর জিয়া, এরশাদ, খালেদা জিয়ার হাত ধরে ষড়যন্ত্রকারীরা আরো শক্তিশালী হয়েছে। শুধু রাজনৈতিকভাবেই নয়; অর্থনৈতিক ও সামাজিকভাবে তারা শক্তিশালী হয়েছে।

তিনি আরো বলেন, বিদেশে বসে বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে তারা ষড়যন্ত্র করছে। গত কিছুদিন আগে বৃটিশ পার্লামেন্টে মিথ্যা তথ্য দিয়ে তারা বৃটিশ পার্লামেন্টকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে। এভাবে বাংলাদেশের ইমেজ তারা নষ্ট করার চেষ্টা করছে। আন্তর্জাতিক পরিমণ্ডলে মিথ্যা অসত্য সংবাদ পরিবেশন করে বাংলাদেশের ইমেজ ধ্বংস করার চেষ্টা করছে। বাংলাদেশের অগ্রযাত্রা থামিয়ে দেয়ার চেষ্টা করা হচ্ছে। সেই জায়গায় আমাদের ইস্পাত কঠিন ঐক্যবদ্ধ থাকতে হবে।

প্রধানমন্ত্রীর জীবন ও জীবিকা তত্ত্বের কারণেই করোনা মহামারীর সময়ে বাংলাদেশ রক্ষা পেয়েছে মন্তব্য করে নৌ প্রতিমন্ত্রী বলেন, শুধু বাংলাদেশ নয়; তাবত দুনিয়া দেখেছে, এই মহামারীর সময়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেছেন জীবন ও জীবিকা। এই কথাটি পৃথিবীর কোন সরকারপ্রধান-রাষ্ট্রপ্রধান বলতে পারেন নাই।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর কূটনৈতিক দক্ষতার কারণে প্রথম দফায় আমরা করোনার টিকা পেয়েছি। করোনার উপর যদি কখনো ইতিহাস লেখা হয়; শেখ হাসিনার নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে। করোনা নিয়ে বিশ্বে কোন চলচ্চিত্র নির্মাণ হলে এ চলচ্চিত্রে প্রধান ভূমিকায় থাকবে শেখ হাসিনার নাম। এতে কোন সন্দেহ নেই। গল্প-উপন্যাস লিখলে তার প্রধান চরিত্র হবেন তিনিই। কারণ করোনা মোকাবিলায় সম্মুখ সারিতে থেকে তার যে অবস্থান- সেটা সারা বিশ্ব দেখেছে।

তিনি বলেন, এখন মানুষ করোনাকে ভয় পায়না; দেশের মানুষকে আজকে এই সাহস যুগিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার দূরদর্শিতার কারণে করোনা মহামারীতে বিশ্বের বিভিন্ন দেশের জিডিপি যেখানে মাইনাসে নেমে গেছে। আমরা সেখানে প্লাস আছি। মহামারীর মধ্যেও আমরা ছয় লাখ কোটি টাকার বেশি বাজেট দিয়েছি। আমাদের সাহস ও প্রেরণার উৎস শেখ হাসিনা।

এ সময় আরো উপস্থিত ছিলেন, মনোরঞ্জনশীল গোপাল এমপি, অ্যাড. জাকিয়া তাবাসসুম জুই এমপি, দিনাজপুর জেলার সিনিয়র দায়রা জজ আজিজ আহমেদ ভূঁইয়া, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বি এম তরিকুল কবীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, জেলা আওয়ামী লীগের ত্রাণ কমিটির আহ্বায়ক আলতাফুজ্জামান মিতা, সদস্য সচিব ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, জেলা আইনজীবী সমিতির সভাপতি মাজহারুল ইসলাম সরকার, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, পিপি রবিউল ইসলাম প্রমুখ। এর আগে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলের অস্বচ্ছল নেতা-কর্মীদের মাঝে নগদ অর্থ বিতরণ করেন নৌ প্রতিমন্ত্রী।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৮ জুলাই

Back to top button