রংপুর

রংপুর বিভাগে ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু, শনাক্ত ৩৩০

রংপুর, ১৭ জুলাই – রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। একই সময় ৩৩০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চলতি মাসে সতেরো দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ২০০ জন।

শনিবার (১৭ জুলাই) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার তিনজন, লালমনিরহাটের দুইজন, পঞ্চগড়ের দুইজনসহ দিনাজপুর ও গাইবান্ধার একজন করে রয়েছেন।

একই সময়ে বিভাগে এক হাজার ১৭৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরের ১৭১ জন, রংপুরের ১০৮ জন, ঠাকুরগাঁওয়ের ১০ জন, নীলফামারীর সাতজন, কুড়িগ্রামের পাঁচজন, গাইবান্ধার ২৭ ও লালমনিরহাটের দুইজন রয়েছে। আক্রান্তের হার ২৮ দশমিক ১১ শতাংশ।

বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭২৫ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ২৩৮ জন, রংপুরে ১৪৭ জন, ঠাকুরগাঁওয়ে ১৩৪ জন, নীলফামারীতে ৫১ জন, লালমনিরহাটে ৪৫ জন, কুড়িগ্রামে ৩৮ জন, পঞ্চগড়ে ৩৭ জন ও গাইবান্ধার ৩৫ জন রয়েছেন।

এছাড়াও বিভাগে ৩৬ হাজার ১০৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুর জেলায় ১১ হাজার ১৪৪ জন, রংপুরে সাত হাজার ৮৪৫ জন, ঠাকুরগাঁওয়ে পাঁচ হাজার ৪০ জন, গাইবান্ধায় দুই হাজার ৯৫৯ জন, নীলফামারীতে দুই হাজার ৭৩৬ জন, কুড়িগ্রামে দুই হাজার ৫৮৪ জন, লালমনিরহাটে এক হাজার ৯৩৩ জন এবং পঞ্চগড়ে এক হাজার ৮৬৭ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে এক লাখ ৮৭ হাজার ৭৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এছাড়া ভারতীয় সীমান্ত ঘেঁষা জেলাগুলোত বেড়েছে শনাক্ত ও মৃত্যু।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৭ জুলাই

Back to top button