সংগীত

আন্তর্জাতিক প্ল্যাটফর্মে অনুরূপ আইচের গান

ঢাকা, ১৭ জুলাই – ‘এক জীবন’খ্যাত জনপ্রিয় গীতিকার অনুরূপ আইচের সংগীত জীবনে নতুন অধ্যায় সংযোজিত হয়েছে। এই প্রথম তার কথায় ইংরেজি গান ‘লাভ ব্লাইন্ডেড’ প্রকাশ হয়েছে আন্তর্জাতিকভাবে। ১৫ জুলাই থেকে বিশ্বের নামি-দামি ২৮০টি ডিজিটাল অনলাইন প্ল্যাটফর্মে এ গানটি পাওয়া যাচ্ছে।

প্লাটফর্মগুলো হচ্ছে- Spotifz, Apple Music, deezer, jiosavn, prime, youtube music, last.fm, Pandora, soundcloud, Tidal, tunein radio, iHeartRadio BZ¨vw`| এই গানটি আন্তর্জাতিকভাবে ডিজিটাল অনলাইন প্ল্যাটফর্মে প্রকাশ করার জন্য অস্ট্রেলিয়ার লাইসেন্সপ্রাপ্ত কনটেন্ট পরিবেশক গান বাক্স মিউজিক (gaan Baksho Music) সহযোগিতা করছে।

‘লাভ ব্লাইন্ডেড’ গানটিতে কণ্ঠ দিয়েছেন সানিয়াত সাত্তার। এটির সুর ও সংগীত পরিচালনা করেছেন শিল্পী নিজেই। EDM I Techno-House music-এ পারদর্শী এই গায়কের ‘Electroworld’ নামে একটি ইংরেজি গানের অ্যালবাম প্রকাশ হয়েছে আরও আগে; যা বিশ্বব্যাপী শ্রোতাদের মনযোগ আকর্ষণ করেছে।

এ প্রসঙ্গে অনুরূপ আইচ বলেন, ‘আমার দীর্ঘদিনের লালিত স্বপ্ন ছিল, আন্তর্জাতিক পর্যায়ে ইংরেজি গান প্রকাশ করার; যা সম্ভব হয়েছে অস্ট্রেলিয়ার ‘গান বাক্সমিউজিক’- এর মাধ্যমে।

তাদের মাধ্যমেই আমি বাংলাদেশি গায়ক সানিয়াতের খোঁজ পাই। তিনি আমার সঙ্গে কাজ করে খুব আনন্দিত ও স্বাচ্ছন্দ্যবোধ করেছেন। এ গান ছাড়াও সানিয়াতের সঙ্গে আমার আরও অনেক নতুন ইংরেজি গানের কাজ চলছে।

এই গান প্রসঙ্গে সানিয়াত সাত্তার বলেন, অত্যন্ত জনপ্রিয় গীতিকার অনুরূপ আইচের সঙ্গে ইংরেজি গানটি করতে পেরে খুব ভালো লাগছে আমারও। তার হাত দিয়ে এ দেশের গানের জগতে অনেক তারকা শিল্পীর জন্ম হয়েছে। আমার বিশ্বাস, আমাদের এই গান আন্তর্জাতিক বাজারে সাড়া ফেলবে।

প্রসঙ্গত, সানিয়াত সাত্তার পেশাগত কারণে পৃথিবীর বিভিন্ন জায়গা থেকে সংগীতের ওপর প্রশিক্ষণ নিয়েছেন। কর্মজীবনে তিনি একজন শিক্ষক। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক হিসেবে নিযুক্ত আছেন।

এস সি/ ১৭ জুলাই

Back to top button