জাতীয়

তালেবানি শাসন চাওয়া মাহমুদুল হাসানকে গ্রেপ্তার দেখিয়েছে র‌্যাব

ঢাকা, ১৬ জুলাই – নোয়াখালী থেকে গত ৫ জুলাই আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নেয়া মাহমুদুল হাসান গুনবীকে গ্রেপ্তার দেখিয়েছে র‌্যাব।

ঢাকার শাহ আলী থানার বেড়িবাঁধ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানানো হয়েছে।

র‌্যাবের দাবি, গুনবী নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের আধ্যাত্মিক নেতা।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে শুক্রবার সকালে গুনবীকে গ্রেপ্তারের বিষয়টি জানানো হয়। তার বিষয়ে বিকেলে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

র‌্যাবের ভাষ্য, মাহমুদুল হাসান গুনবী ওয়াজ করে পরিচিতি লাভ করলেও তিনি বর্তমানে আনসার আল ইসলামের আধ্যাত্মিক নেতা। তিনি ‘মানহাজি’ নামের একটি গ্রুপের অন্যতম ব্যক্তি হিসেবে কাজ করছিলেন। তার সঙ্গে মাওলানা হারুন ইজহার ও আলী হাসান ওসামা নামে আরও দুজন দায়িত্বশীল হিসেবে কাজ করতেন। এই দুজন আগেই গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন।

নোয়াখালী থেকে নিখোঁজ হওয়ার পর গত ৯ জুলাই গুনবীর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন করে তার পরিবার। নোয়াখালী টিভি সাংবাদিক ফোরাম কার্যালয়ে সংবাদ সম্মেলন হয়।

গুনবীর বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার গুনবতী গ্রামে।

সংবাদ সম্মেলনে তার স্বজনরা জানান, ৫ জুলাই সকালে তিনি নোয়াখালী সদরের করমুল্যা ইউনিয়নের পশ্চিম শুল্লাকিয়া গ্রামে একজনের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে সাদা পোশাকে কয়েকজন তাকে তুলে নিয়ে যায়। এর পর থেকে থানাসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন দপ্তরে গিয়েও কোনো সন্ধান পাচ্ছিল না স্বজনরা।

সূত্র : সিলেটটুডে২৪
এম এউ, ১৬ জুলাই

Back to top button