ফুটবল

নিরাপত্তা শঙ্কায় ইউরো ফাইনাল বাতিল হতে বসেছিল

ওয়েম্বলি স্টেডিয়ামের আশপাশে দর্শকদের মারদাঙ্গা আচরণের কারণে নিরাপত্তা শঙ্কায় ইউরো ফাইনাল বাতিল হতে বসেছিল। মেট্রোপলিটন পুলিশ বলছে, ইংল্যান্ড ও ইতালির ফাইনাল ম্যাচে বিশাল সংখ্যক দর্শক টিকেট ছাড়াই মাঠে ঢুকতে চেষ্টা করেছিল। তাতেই শুরু হয় তাণ্ডব।

ওয়েম্বলির নিরাপত্তায় থাকা কর্মীরা দর্শক-সমর্থকদের থামাতে হিমশিম খেয়েছিল। ওই ঘটনায় স্টেডিয়াম থেকে ২৬ জনকে গ্রেপ্তার করা হয়। ম্যাচ চালিয়ে নিতে পুলিশের তৎপরতার প্রশংসা করলেন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট কমিশনার জেন কনর্স।

অনেকে পুলিশের কর্মকান্ড নিয়ে প্রশ্ন তুলেছেন। তাদের বিরুদ্ধে ঘুষ নেওয়ারও অভিযোগ তোলেন কেউ কেউ। তবে এসব প্রশ্ন আর সমালোচনাকে আমলে নিচ্ছেন না কনর্স, ‘রোববার পুলিশ নিজের কাজে ব্যর্থ হয়েছে এটা মানতে নারাজ। এমন কর্মকর্তাদের নিযুক্ত করা হয়েছিল যারা কঠিন সময়ে দ্রুত সিদ্ধান্ত নিতে দক্ষ। তারা নিজেদের দায়িত্ব পালন না করলে হয়তো ম্যাচটা বাতিলই হয়ে যেতো।’

ইউরোর ফাইনালে লুক শর রেকর্ড গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। তবে এক ঘণ্টা পেরোতে লিওনার্দো বোনুচ্চি সমতা ফেরান। অতিরিক্ত সময়েও স্কোর ছিল ১-১। টাইব্রেকারে ৩-২ গোলে জিতে চ্যাম্পিয়ন হয় ইতালি।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৫ জুলাই

Back to top button