ফুটবল

ফুটবলার জামাল-তারিক বিদেশি কোটায় টিকা নেবেন

ঢাকা, ১৫ জুলাই – করোনাভাইরাস প্রতিরোধে সারা দেশে আগে থেকেই ভ্যাকসিন (টিকা) কর্মসূচি শুরু হয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে সিনিয়র সিটিজেনরা পাচ্ছেন। আবার বিভিন্ন শ্রেণির পেশার মানুষও নিতে পারছেন। ফুটবালারদের অনেকেই এই কর্মসূচির আওতায় পড়তে যাচ্ছেন। আপাতত ৭০০ ফুটবলার ও সংশ্লিষ্টরা টিকা পাবেন। তবে তাদের মধ্যে দুই ফুটবলার বিদেশি কোটায় নেবেন টিকা। এদের একজন জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া, অন্যজন ফিনল্যান্ড প্রবাসী কাজী তারিক রায়হান।

টিকা নিতে গেলে জাতীয় পরিচয়পত্র থাকতে হবে। কিন্তু অনেক ফুটবলারের তা নেই। যাদের পরিচয়পত্র নেই তারা আপাতত নিতে পারবেন না। আর যাদের দ্বৈত নাগরিকত্ব আছে তারা ভাগ্যবান। নিতে পারছেন টিকা। জামাল ও তারিক এই ক্যাটাগরিতে টিকা নেওয়ার জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মাধ্যমে আবেদন করেছেন।

এই প্রসঙ্গে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেছেন, ‘আমরা ৭০০ ফুটবলার ও সংশ্লিষ্টদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মাধ্যমে টিকা দেওয়ার কর্মসূচি হাতে নিয়েছি। যাদের জাতীয় পরিচয়পত্র আছে তারাই নিতে পারবে। এর মধ্যে অবশ্য জামাল ও তারিক বিদেশি নাগরিক কোটায় নিতে পারছেন। তাদের জাতীয় পরিচয়পত্র না থাকায় বিদেশি কোটায় টিকা নিতে হচ্ছে। আগে যেমন জেমি ডে ও অন্য বিদেশি কোচরা যেভাবে টিকা নিয়েছে, সেভাবেই হবে।’

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ১৫ জুলাই

Back to top button