বলিউড

বলিউড নায়কদের স্ত্রীরাও পিছিয়ে নেই

বলিউডের সফল অভিনেতার সংখ্যা মোটেও কম নয়। বলিউডের সফল নায়কদের মধ্যে অনেকের স্ত্রীর পেশা অভিনয় নয়। বরং তারা পেশা হিসেবে বেছে নিয়েছেন অন্য কোনো মাধ্যম এবং নিজ গুণে নিজ অঙ্গনে উজ্জ্বল তারা। বলিউডের কয়েকজন তারকার স্ত্রীর পেশা ও সাফল্য নিয়ে এই প্রতিবেদন।

তানিয়া দেওল
বলিউডের জনপ্রিয় অভিনেতা ববি দেওল। অভিনয় ক্যারিয়ারে অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন তিনি। ব্যক্তিগত জীবনে ঘর বেঁধেছেন তানিয়া দেওলের সঙ্গে। মুম্বাইয়ের একটি রেস্তোরাঁয় তানিয়াকে প্রথম দেখেন ববি। প্রথম দেখাতেই তানিয়ার প্রেমে পড়েন এই অভিনেতা। কিছুদিন প্রেম করে ১৯৯৬ সালে গাঁটছড়া বাঁধেন এই যুগল। তানিয়া ইন্টেরিয়র ডিজাইনিং বিষয়ে পড়াশোনা করেছেন। পরে এটাকেই পেশা হিসেবে বেছে নিয়েছেন। তিনি বাড়ির আসবাবপত্র ডিজাইন করেন। বলিউডের অনেক অভিনেতার বাড়িতে তার ডিজাইন করা আসবাবপত্র রয়েছে।

মানা শেঠি
নব্বই দশকের জনপ্রিয় অভিনেতা সুনীল শেঠি। ১৯৯১ সালে বলিউডে পা রাখেন তিনি। আর এ বছরই মানা শেঠির সঙ্গে ঘর বাঁধেন তিনি। সুনীল শেঠিও ভালোবেসে ঘরে তুলেছেন মানাকে। ক্যারিয়ারে মানা শেঠি পিছিয়ে নেই। তার রয়েছে হোটেল ব্যবসা, নির্মাণ কাজের ব্যবসা, ফ্যাশন স্টোর ও ইন্টেরিয়র ডেকোরেশনের স্টোর।

গৌরী খান
শাহরুখ খান ও গৌরির পরিচয়, ভালোবাসা ও বিয়ের গল্প সিনেমার কাহিনির চেয়েও বেশি রোমাঞ্চকর। ১৯৯১ সালের ২৫ অক্টোবর বিয়ে করেন তারা। তখন শাহরুখ খানের বয়স ২৫ বছর। সব বাধা পেরিয়ে শাহরুখের ক্যারিয়ারের গ্রাফ ক্রমশ উর্ধ্বমুখী হয়েছে। ক্যারিয়ারে গৌরি খানও পিছিয়ে নেই। তিনি এখন সফল একজন ইন্টেরিয়র ডিজাইনার। তার নিজস্ব ইন্টেরিয়র ডেকোরেশনের ফার্ম রয়েছে। বলিউডের বহু অভিনেতার বাড়ি ডিজাইন করেছেন গৌরী খান।

টুইংকেল খান্না
অক্ষয় কুমার ও টুইংকেল খান্নার প্রথম আলাপ হয় একটি পত্রিকার ফটোশুটে। প্রথমে প্রেম তারপর ডেটিং। অক্ষয় ও টুইংকেলের জীবনে প্রেমের রং ক্রমশই গাঢ় হতে থাকে। ‘ইন্টারন্যাশনাল খিলাড়ি’ সিনেমার শুটিং সেটে পরস্পরের প্রতি টান অনুভব করেন তারা। এরপর বিয়ের সিদ্ধান্ত নেন। ২০০১ সালে গাঁটছড়া বাঁধেন তারা। অভিনেতা অক্ষয় কুমারের স্ত্রী টুইংকেল খান্না জনপ্রিয় একজন ইন্টেরিয়র ডিজাইনার। তার ফার্মের নাম দ্য হোয়াইট হাউস। এছাড়াও তিনি প্রযোজক ও লেখিকা।

সীমা খান
সালমান খানের ছোট ভাই সোহেল খান। তার ক্যারিয়ারের গ্রাফ খুব বেশি উর্ধ্বমুখী না হলেও প্রেম-বিয়ে নিয়ে আলোচনায় থেকেছেন সোহেল খান। তার স্ত্রীর নাম সীমা খান। সীমা যখন মুম্বাইয়ে ফ্যাশন ডিজাইনিং বিষয়ে পড়াশোনা করেন, তখন তার সঙ্গে পরিচয় হয় সোহেল খানের। নানা বাধা-বিপত্তি পার করে সংসার বেঁধেছেন তারা। সীমা একজন সফল ফ্যাশন ডিজাইনার। বলিউড ইন্ডাস্ট্রির অভিনেতা-অভিনেত্রীদের পোশাক তৈরি করে থাকেন তিনি।

এম এউ, ১৫ জুলাই

Back to top button