ঢাকা

ঢাকা নগরের বিভিন্ন এলাকায় সাতটি নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা, আড়াই লাখ টাকা জরিমানা

ঢাকা, ১৪ জুলাই – ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পৃথক চারটি ভ্রাম্যমাণ আদালত নগরের বিভিন্ন এলাকায় সাতটি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পেয়েছে। এ দায়ে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৪ জুলাই) ডিএসসিসি অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা বাবর আলী মীর বকশিবাজার এলাকায়, অঞ্চল-৭ এর নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলম ও অঞ্চল-১০ এর নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন মিয়া মান্ডা এলাকায় এবং করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা আগামসি লেনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে সাত মামলায় দুই লাখ ৬০ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা বলেন, আজকের অভিযানে দুটি নির্মাণাধীন ভবনকে দুই মামলায় দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছি। এর মধ্যে একটি নির্মাণাধীন ভবন এডিসের লার্ভা পাওয়ায় এ বছরের এপ্রিল মাসেও ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল।

এদিকে করপোরেশনের অঞ্চল-২ এর নির্বাহী কর্মকর্তা সোয়ে মেন জো আজ ৪ নম্বর ওয়ার্ডের বালুর মাঠ এলাকায় এবং ১২ নম্বর ওয়ার্ডের আবুজর গিফারী কলেজ সংলগ্ন এলাকায় ও গণপূর্ত অধিদফতর নির্মিত ভবনে লার্ভা নিয়ন্ত্রণে ক্র্যাশ প্রোগ্রাম পরিচালনা করেন।

এছাড়াও অঞ্চল-৮ এর নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম দারুননাজাত মাদরাসা এলাকায় জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছেন। পাশাপাশি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে। অভিযান আগামীকালও চলমান থাকবে।

তথ্যসূত্র: জাগো নিউজ
এস সি/ ১৪ জুলাই

Back to top button