বগুড়া

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গে ১৪ জনের মৃত্যু

বগুড়া, ১৪ জুলাই- বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় জেলার করোনা বিশেষায়িত সরকারি-বেসরকারি তিনটি হাসপাতালে তারা চিকিৎসাধীন ছিলেন।

এ ছাড়া সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ১৯২ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ৩৪ দশমিক ৭১ শতাংশ। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান বুধবার বেলা ১১টার দিকে অনলাইন ব্রিফিংয়ে জেলার করোনা পরিস্থিতি সম্পর্কে ব্রিফিংয়ে এ সব তথ্য জানান।

ব্রিফিংয়ে ডা. তুহিন বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল এবং বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৫ জনের মৃত্যুর কথা জানান। অন্যদিকে শজিমেক ও মোহাম্মদ আলী হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ওই দু’টি হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে।

জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. তুহিন জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় মোট ৫৫৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বগুড়া শজিমেকের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ১০১ জন করোনা পজিটিভ হয়েছেন। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ১৩টি নমুনায় ৪ জন এবং ২১০টি অ্যান্টিজেন পরীক্ষায় আরও ৬৬ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণের প্রমাণ মিলেছে। এ ছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৮ নমুনায় ২১ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

ডা. তুহিন আরও জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৬ হাজার ৩৭০ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে ৪৮৫ জন মারা গেছে এবং ১ হাজার ৯৩৬ জন চিকিৎসাধীন।

সূত্রঃ সমকাল
আর আই

Back to top button