পশ্চিমবঙ্গ

পিএসি চেয়ারম্যানের পদ নিয়ে সম্মুখ সমরে সরকার ও বিরোধী দলনেতা,বিষয়টি নিয়ে রাজভবনে শুভেন্দু অধিকারী

কলকাতা, ১৩ জুলাই – পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যানের পদ নিয়ে সম্মুখ সমরে সরকার ও বিরোধী দলনেতা। এদিন বিষয়টি নিয়ে শুভেন্দু অধিকারী রাজভবনে যাচ্ছেন। এব্যাপারে শুক্রবার সময় চেয়েছিলেন শুভেন্দু অধিকারী। এদিন সকালে রাজ্যপাল ধনখড় জানিয়েছেন, বিকেল চারটেয় তাঁর সঙ্গে দেখা করতে আসেছেন শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিরোধী বিধায়কদের এক প্রতিনিধি দল।

গত শুক্রবার মুকুল রায়কে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করার পরেই বিধানসভা থেকে ওয়াকআউট করেছিলেন বিজেপির বিধায়করা। সেই সময়ই শুভেন্দু অধিকারী জানিয়েছিলেন, বিষয়টি নিয়ে তাঁরা রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করবেন। এদিন সকালে রাজ্যপাল টুইট করে জানিয়েছেন বিকেল চারটেয় বিরোধী দলনেতার নেতৃত্বে বিধায়করা তাঁর সঙ্গে দেখা করতে যাবেন। তবে তাঁর আগে বিজেপির তরফ থেকে বিধানসভায় তলব করা হয়েছে বিভিন্ন কমিটির চেয়ারম্যান থাকা আট বিধায়ককে। এদিন তাঁরা একসঙ্গে পদত্যাগ করতে পারেন বলেই জানা গিয়েছে। শুক্রবার এমনটাই ঘোষণা করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিভিন্ন কমিটির চেয়ারম্যান হিসেবে থাকা বিজেপি বিধায়কদের মধ্যে রয়েছেন মিহির গোস্বামী, মনোজ টিগ্গা, নিখিল দে, কৃষ্ণ কল্যাণী, অশোক কীর্তনীয়া, দীপক শর্মা এবং বিষ্ণুপ্রসাদ শর্মা। সবাই বিধানসভায় যাওয়ার পরে এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন বিজেপির মুখ্য সচেতক মনোজ টিগ্গা। সরকারপক্ষের দাবি অনুযায়ী এবার নটি কমিটির চেয়ারম্যান পদ ছাড়া হয়েছে বিজেপিকে। কিন্তু তাঁর মধ্যে মুকুল রায়ের নামও রয়েছে। মুকুল রায় বিজেপির বিধায়ক হলেও, তৃণমূল ভবনে গিয়ে তিনি শাসক দলে যোগ দিয়েছেন। যা নিয়ে ইতিমধ্যে দলত্যাগ বিরোধী আইন কার্যকর করার দাবি তুলেছেন শুভেন্দু অধিকারী। ১৬ জুলাই যার শুনানি রয়েছে।

তথ্যসূত্র: ওয়ান ইন্ডিয়া
এস সি/ ১৩ জুলাই

 

Back to top button