ক্রিকেট

মুমিনুল-সাদমানরা দেশে ফিরছেন আজ

হারারে, ১৩ জুলাই – দীর্ঘ ৮ বছর পর জিম্বাবুয়ে সফর করছে বাংলাদেশ। পূর্ণাঙ্গ সিরিজের প্রথমেই ছিল একমাত্র টেস্ট ম্যাচ। হারারেতে স্বাগতিকদের শাসন করে ২২০ রানে জয় পায় বাংলাদেশ।

টেস্টে সফল মিশন শেষে ওয়ানডে মিশন শুরু করবে বাংলাদেশ। তার আগে দেশে ফিরছেন টেস্ট দলে থাকা ক্রিকেটাররা। টেস্ট অধিনায়ক মুমিনুল হকের সঙ্গে দেশে ফিরছেন ব্যাটসম্যান সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি চৌধুরী ও অফ স্পিনার নাঈম হাসান।

তবে শুধু টেস্ট দলে থাকা দুই পেসার আবু জায়েদ রাহী ও ইবাদত হোসেনকে রেখে দেওয়া হয়েছে ওয়ানডে দলের সঙ্গে। এই দুজনকে ম্যাচ না খেলালেও থাকবেন প্রস্তুতির অংশ হিসেবে।

এরইমধ্যে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে থাকা মোহাম্মদ সাইফউদ্দিন, মোহাম্মদ নাঈম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ মিঠুন পৌঁছে গেছেন জিম্বাবুয়েতে। তবে ভিসা জটিলতায় এখনও জিম্বাবুয়েতে যেতে পারেননি ওয়ানডে দলের রুবেল হোসেন ও টি-টোয়েন্টি দলের শামীম হোসেন।

ওয়ানডে দল: তামিম ইকবাল (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

সূত্র : আরটিভি
এন এইচ, ১৩ জুলাই

Back to top button