জাতীয়

দেশের বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গ নিয়ে ১৬০ জনের মৃত্যু

ঢাকা, ১২ জুলাই- দেশের বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গ নিয়ে ১৬০ জন মারা গেছেন। রোববার (১১ জুলাই) সকাল ৮টা থেকে সোমবার (১২ জুলাই) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

খুলনা

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৩ জনের মৃত্যু হয়েছে খুলনা জেলায়। যশোরে ১২ জন, কুষ্টিয়ায় ৯ জন, ঝিনাইদহে ৬ জন, চুয়াডাঙ্গায় ৩ জন, বাগেরহাটে দুজন, সাতক্ষীরা, নড়াইল এবং মাগুরায় একজন করে মারা গেছে।

রাজশাহী

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ১৪ জন মারা গেছেন। এর মধ্যে ছয়জন করোনা পজিটিভ। চারজন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। আর চারজন করোনা নেগেটিভ ছিলেন কিন্তু শ্বাসকষ্ট নিয়ে মারা গেছেন।

মৃত ১৪ জনের মধ্যে রাজশাহীর পাঁচজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নাটোরের চারজন, নওগাঁর দুজন এবং পাবনার একজন রোগী ছিলেন। বগুড়ায় আরও ১৪ জন মারা গেছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে আট জন। আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ছয় জন। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩২৭ জনের।

বরিশাল

বরিশাল বিভাগে করোনায় ২২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঝালকাঠি ও বরগুনায় একজন করে এবং শের-ই- বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে একজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এ ছাড়া একই সময়ে করোনার উপসর্গ নিয়ে শের-ই- বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে।

ময়মনসিংহ

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের (মমেক) করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৬ জন করোনা ও ১১ জন উপসর্গ নিয়ে মারা গেছেন।

নিহত ১৭ জনের মধ্যে ময়মনসিংহের দুইজন, শেরপুরের তিনজন ও জামালপুরের একজন রয়েছেন। এদের মধ্যে দুইজন নারী ও চারজন পুরুষ, বয়স ২৩ বছর থেকে ৬৭ বছর। উপসর্গে মৃত্যুদের মধ্যে আটজন ময়মনসিংহের, দুইজন জামালপুরের ও একজন নেত্রকোনার।

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগের কুমিল্লা জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে।

রংপুর

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রংপুরের ৫ জন, পঞ্চগড়ের ৩ জন, কুড়িগ্রামের ১ জন, ঠাকুরগাঁওয়ের ৩ জন, দিনাজপুরের ৬ জন রয়েছে।

যশোর

যশোর জেনারেল হাসপাতালে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মোট মারা গেছেন ১৭ জন। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ জন। এছাড়া উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৫ জন।

সূত্রঃ আরটিভি

আর আই

Back to top button