সিলেট

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৭৫ জন, মৃত্যু ৫

সিলেট, ২৪ জুলাই- সিলেট বিভাগে রেকর্ড শনাক্তের পরদিন করোনাভাইরাস সংক্রমণের হার ও শনাক্তের সংখ্যা উভয়েই কমেছে। গত ২৪ ঘণ্টায় সিলেটে ৩৭৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে শনাক্তের হার কমে হয়েছে ৩৭ দশমিক ৩৯ শতাংশ। করোনায় মারা গেছেন আরও পাঁচজন।

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

রোববার সিলেট বিভাগে রেকর্ড ৬০২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। সেদিন শনাক্তের হার ছিল ৪১ দশমিক ৯২ শতাংশ। আগের দিন শনিবার বিভাগে শনাক্তের হার ছিল ৫৫ দশমিক ৪১ শতাংশ।

এই বিভাগে সোমবার সকাল ৮টা পর্যন্ত মোট শনাক্তের মধ্যে সিলেট জেলায় ২০২ জন, সুনামগঞ্জে ৪৪ জন, হবিগঞ্জে ৪০ জন ও মৌলভীবাজারে ৩০ জন রয়েছেন। এছাড়া ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৫৯ জন রোগীর শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এদিন সিলেট জেলায় শনাক্তের হার ৩৯ দশমিক শূন্য ১ শতাংশে নেমেছে। এছাড়া সুনামগঞ্জে শনাক্তের হার ২৬ দশমিক শূন্য ৪ শতাংশ, হবিগঞ্জে ৪৭ দশমিক ৬২ শতাংশ ও মৌলভীবাজারে ৩৭ দশমিক শূন্য ৪ শতাংশ।

সর্বশেষ মৃত পাঁচজনের মধ্যে সিলেট ও সুনামগঞ্জ জেলায় দুইজন করে এবং হবিগঞ্জে একজন রয়েছেন। এখন পর্যন্ত সিলেট বিভাগে করোনায় ৫২৯ জনের মৃত্যু হয়েছে।

এদিকে বর্তমানে বিভিন্ন হাসপাতালে ৩৫০ জন করোনা আক্রান্ত ভর্তি রয়েছেন; যাদের মধ্যে ২৬৭ জন নগরীর বিভিন্ন হাসপাতাল-ক্লিনিকে রয়েছেন।

সূত্রঃ সমকাল
আর আই

Back to top button