ক্রিকেট

নেইমারের অঝোর কান্না হৃদয় ছুঁয়ে গেছে মাশরাফির

ঢাকা, ১২ জুলাই – কোপা আমেরিকায় ফাইনালে হেরে অঝোরে কাঁদছিলেন নেইমার। নেইমারের কান্নায় অনেকের চোখ বেয়েও নামে অশ্রুধারা। ব্রাজিলিয়ান তারকার এ কান্না ছুঁয়ে গেছে বাংলাদেশ ক্রিকেটের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজার হৃদয়ও। গতকাল রোববার ফেসবুকে এক পোস্টে নেইমারের জন্য খারাপ লাগার কথা জানালেন নড়াইল এক্সপ্রেস।

তবে এটি ভাবার কারণ নেই যে, মাশরাফি ব্রাজিল সমর্থক। তিনি ছোটবেলা থেকেই আর্জেন্টিনার সমর্থক। আর্জেন্টিনার ট্রফি জয় মাশরাফিকে তৃপ্তি দিয়েছে কিন্তু নেইমারের কান্নায় তার খারাপ লেগেছে। মাশরাফি জানিয়েছেন, মেসির আনন্দ দেখে যেমন অনেক ভালো লেগেছে, তেমন নেইমারের কান্না দেখে ওতটাই খারাপ লেগেছে। আসলে খেলাটাই এমন।

ফেসবুক পোস্টে মাশরাফি আরও লিখেছেন, ‘ফুটবলে আর্জেন্টিনার সমর্থন করি ডিয়েগোর জন্য, পরে ও (ম্যারাডোনা) যাওয়ার পর আরও অনেকেই এসেছে। শেষমেশ মেসি। কথা হলো কারও না কারও খেলা দেখে মানুষ একটা দলকে সাপোর্ট করা শুরু করে আর একটা পর্যায়ে ওই খেলোয়াড় থেকে দলের প্রাধান্যই বেশি হয়।’

তিনি লিখেন, ‘দারুণ এক অনুভুতি হচ্ছে আর্জেন্টিনা জেতায়। সবাই মেসি মেসি করলেও আমার মন পড়ে আছে ওই স্পেশাল ম্যান এর দিকে। বেঁচে থাকলে ওর (ম্যারাডোনা) মতো আনন্দ কেউ পেত না। উপর থেকে দেখে হয়তো এমনই করছে (কাল্পনিক)। ডিয়েগো ম্যারাডোনা দি ওনলি লাভ ইন ফুটবল। অভিনন্দন আর্জেন্টিনা।’

রোববার ডি মারিয়ার করা একমাত্র গোলে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা। অবসান হয়েছে ২৮ বছরের অপেক্ষার।

ম্যাচের প্রথমার্ধের ২২ মিনিটে ডি পলের লং পাস থেকে দারুণ ফিনিশিংয়ে গোল করে আর্জেন্টিনাকে লিড এনে দেন ডি মারিয়া। প্রথমার্ধে ওই গোল আর শোধ করতে পারেনি ব্রাজিল। ফলে এগিয়ে থেকেই বিরতিতে যায় মেসির দল। আর এই গোলের সুবাদে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন তিনি। এর আগে প্রায় সব ম্যাচেই বদলি হেসেবে নেমেছিলেন তিনি। তবে ফাইনালে শুরুর একাদশে তাকে নিয়ে আসেন কোচ স্কালোনি। আর তাতেই বাজিমাত।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ১২ জুলাই

Back to top button