খুলনা

খুলনার চারটি হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় ও উপসর্গে মৃত্যু ১৭

খুলনা,  ১২ জুলাই- খুলনার চারটি হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তে ও উপসর্গে ১৭ জনের প্রাণহানী হয়েছে। গতকাল রবিবার সকাল ৮টা থেকে আজ সোমবার (১২ জুলাই) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ৫ জন করোনায় ও ৫ জন উপসর্গে, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে একজন, গাজী মেডিকেল কলেজ হাসপাতালে তিনজন এবং জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় ৫ জন ও উপসর্গ নিয়ে ৫ জন মিলে মোট ১০ জনের মৃত্যু হয়েছে।  মৃতরা হলেন- খুলনা মহানগরীর নিরালার আবুল হোসেন (৪৫), খালিশপুরের আসমত শেখ (৮০), একই এলাকার জাহিদ হক (৩৫), সোনাডাঙ্গার পলি (৩২) ও পাইকগাছার মহিউদ্দিন সরদার (৭৫)। হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৯৯ জন। যার মধ্যে রেড জোনে ১২৫ জন, ইয়ালো জোনে ৩৪ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৫১ জন। আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৩৬ জন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে তিনজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- খুলনা মহানগরীর মুন্সিপাড়ার শামসুন্নাহার (৪৫), দৌলতপুরের রেলীগেট এলাকার মোঃ আলী আকবর (৬১) ও রূপসা আনন্দনগরের আজিজুর রহমান (৭৫)। এছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৭৬ জন, তার মধ্যে ৩৭ জন পুরুষ ও ৩৯ জন মহিলা। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ২০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ জন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ডাঃ প্রকাশ দেবনাথ। মৃত ব্যক্তি হলেন নগরীর আড়ংঘাটার আফসার আলী (৭০)। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪৫ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৪ জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন একজন। মৃত

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন, খুলনা নগরীর টুটপাড়ার সালেহা বেগম (৮৬), স্যার ইকবাল রোডের মুসতারী (৮২) এবং বাগেরহাটের কচুয়ার শেখ জাফর আহম্মেদ (৮৯)। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরো ১২৯ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ২৯ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩১ জন।

প্রসঙ্গত, খুলনাতে গতকাল রবিবার ১৪, শনিবার ১০জন, শুক্রবার সর্বোচ্চ ২৭ জন, আর ৮  ও ৭ জুলাই ২২ জন, গত ৬ ও ৫ জুলাই ১৭ জন, ৪ জুলাই ১৫ জন, ৩ ও ২ জুলাই ১১ জন এবং ১ জুলাই ১০ জনের মৃত্যু হয়েছিল।

সূত্রঃ বিডি২৪লাইভ

আর আই

Back to top button