ফুটবল

ইউরোর ফাইনাল দেখতে হলে গুনতে হবে প্রায় ৫৪ লাখ টাকা

ওয়েম্বলিতে আজ রাতে ইউরোর মেগা ফাইনালে মুখোমুখি ইতালি এবং ইংল্যান্ড। মেগা ফাইনালের উত্তেজনা মাঠে বসে পেতে চান? তাহলে সঙ্গে নিন কাঁড়ি কাঁড়ি টাকা। কারণটা হচ্ছে টিকিটের উচ্চ চাহিদা। ইউরোর ফাইনাল দেখতে হলে গুনতে হবে প্রায় অর্ধ কোটি টাকা (প্রায় ৫৪ লাখ)। কিছু টিকিটের এমনই দাম উঠেছে ইউরো ফাইনালের।

ইংল্যান্ডের সামনে প্রথমবার ইউরো জয়ের হাতছানি। এ কারণে হ্যারি কেইনদের খেলা দেখার জন্য বিপুল অর্থ খরচ করতেও রাজি ইংলিশরা। যে কারণে সোশ্যাল মিডিয়ায় টিকিটের এমনই আকাশছোঁয়া দাম উঠে গেল।

ইউরো কাপের সেমিফাইনালে ডেনমার্কের বিরুদ্ধে ২-১ গোলে জয়ের পর হ্যারি কেইনদের নিয়ে বিপুল প্রত্যাশা বেড়ে যায় পুরো ইংল্যান্ডে। সবাই চান মাঠে বসে দলের জয় দেখতে। সে কারণেই টিকিটের এমন অগ্নিমূল্য।

করোনার মধ্যেও এবারের ইউরোয় গ্যালারিতে দর্শক প্রবেশের অনুমতি দেয়া হয়। যে কারণে মাঠে দেখা গেলো প্রচুর দর্শক সমাগম হচ্ছে। ডেনমার্কের বিপক্ষে ইংল্যান্ডের সেমিফাইনাল দেখতে ৬৩ হাজার দর্শকের আগমন ঘটেছিল।

ফাইনাল দেখতে আগের সপ্তাহেই উয়েফার সাইটে থাকা ফাইনালের সব টিকিট বিক্রি হয়ে যায়। অন্য কোথাও আর টিকিট নেই। এমন অবস্থায় বেশ কিছু টিকিটের সন্ধান পাওয়া যায়, যেগুলো তাদের মালিকরা বিক্রি করে দিতে ইচ্ছুক। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সেই টিকিটই বিক্রি করতে চান তারা। কিছু টিকিটের মূল ছিল প্রায় ৩০ হাজার টাকা। অথচ, সেগুলোরই দাম উঠেছে প্রায় ৫৪ লাখ টাকা পর্যন্ত।

লাইভ ফুটবল টিকিট নামক এক ওয়েবসাইটে টিকিটের দাম দেখা গেছে প্রায় ৪০ লাখ টাকা। নকল টিকিটও বিক্রি হচ্ছে বলে সন্দেহ করছে উয়েফা। যে কারণে সোশ্যাল মিডিয়ায় কেনা টিকিটের ওপর নজরদারি বাড়িয়েছিল তারা। নকল টিকিট হলে এত দাম দিয়ে কিনেও মাঠে ঢুকতে পারবেন না দর্শকরা। এরইমধ্যে জানা গেছে, একজন প্রায় ৩২ লাখ টাকা খরচ করে পেয়েছেন নকল টিকিট।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১১ জুলাই

Back to top button