ফুটবল

শিরোপা জিতে যা বললেন মেসি

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি কোপা জয়ের আনন্দে উচ্ছ্বসিত। প্রথমবারের মতো তার হাত ধরা দিয়েছে আন্তর্জাতিক শিরোপা। ক্যারিয়ারের শুরু থেকে একের পর এক স্বপ্নভঙ্গের পর দেশের হয়ে প্রথম ট্রফি জয়ের আনন্দটা দারুণ উপভোগ করছেন তিনি। ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই প্রতিক্রিয়া ফুটবলের এই মহাতারকা।

কোপা ট্রফি জয়ের আনন্দে ইনস্টাগ্রামে লিওনেল মেসি লিখেছেন, কি অসাধারণ উচ্ছ্বাসের একটি দিন! এই আনন্দ বিস্ময়কর। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ। তার কৃপায় আমরা চ্যাম্পিয়ন। ভামোস।

ফুটবলপ্রেমিরা মেসির নৈপুণ্যে মুগ্ধ, তাদের চোখে তিন ভিনগ্রহের একজন ফুটবলার। ক্লাব ফুটবলে অসংখ্য রূপকথা জন্ম দেওয়া ৬ বারের ব্যালন ডি’অরজয়ী তারকার দীর্ঘদিনের আক্ষেপের অবসান হলো এবারের কোপা ট্রফি জয়ের মধ্য দিয়ে। টুর্নামেন্টের প্রতিটি ম্যাচে নিজের সবটুকু উজার করে দিয়েই খেলেছেন মেসি।আসরের সর্বোচ্চ গোলদাতা তিনি। নিজে করেছেন ৪টি গোল। জিতেছেন সর্বোচ্চ গোলদাতার গোল্ডেন বুট ও সেরা খেলোয়াড়ের গোল্ডেন বল।

শুধু গোল করেই থেমে থাকেননি মেসি। সতীর্থদের দিয়ে গোলও করিয়েছেন। আসরের সর্বোচ্চ ৫টি অ্যাসিস্ট করেছেন।অধিনায়ক হিসেবে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন প্রতিটি ম্যাচে। প্রতিপক্ষের আঘাতে রক্তাক্ত হয়েছে নিজের পা, তবুও থামেননি তিনি। উঠে দাঁড়িয়েছেন, ছুটে বেড়িয়েছেন পুরো মাঠ।শেষ পর্যন্ত জিতিয়েছেন শিরোপা। অবসান ঘটিয়েছেন ২৮ বছরের অপেক্ষার।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১১ জুলাই

Back to top button