দক্ষিণ এশিয়া

কে পাবেন পদ্ম পুরস্কার, ঠিক করুন আপনি ; মোদী

নয়াদিল্লী, ১১ জুলাই-অনেকেই থাকেন যাঁরা প্রচারের আলোর পরিবৃত্তেও নেই। তাঁরা অপরিচিত। তবু দেশের জন্য, দশের জন্য ব্যতিক্রমী কাজ নিরন্তর করে চলেছেন। এ বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) পদ্ম পুরস্কার তুলে দিতে চান তাঁদের হাতে। তাই সেই অপরিচিত মানুষদের খুঁজে বের করার দায়িত্ব দেশের ১৩০ কোটি মানুষের হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী।

টুইট করে নমো লিখেছেন, “ভারতে এরকম অনেকে রয়েছেন যাঁরা তৃণমূল স্তরে ব্যতিক্রমী কাজ করে যাচ্ছেন। আমরা তাঁদের সম্পর্কে বেশি জানি না। আপনি কি তাঁদের চেনেন? পদ্ম পুরস্কারের জন্য তাঁদের আপনি মনোনীত করতে পারেন। ১৫ সেপ্টেম্বর পর্যন্ত এই সুযোগ থাকছে।” অর্থাৎ আপনার মনোনীত কোনও ব্যক্তি এ বার পদ্ম পুরস্কার পেতে পারেন। সেই সুযোগ হাতের মুঠোয় নিয়ে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

padmaawards.gov.in– এই ওয়েবসাইটের মাধ্যমে পদ্ম পুরস্কারের জন্য আপনি আপনার পছন্দের কোনও ব্যক্তিকে বেছে নিতে পারেন। পদ্ম পুরস্কারের অন্তর্গত পদ্মভূষণ, পদ্মবিভূষণ ও পদ্মশ্রী-র জন্য আপনি পছন্দের ব্যক্তির নাম জমা দিতে পারবেন।

কীভাবে নাম জমা দেবেন?

প্রথমে padmaawards.gov.in ওয়েবসাইটে গিয়ে নমিনেট ইওর হিরোজ ফর #PeoplePadma2022-এ ক্লিক করুন। সেখানে ইমেল-আই ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে আপনার পছন্দের ব্যক্তিকে মনোনীত করতে পারবেন। যদি অ্যাকাউন্ট না থাকে, তাহলে ইমেল-আইডি বা আধার কার্ড দিয়ে নির্দিষ্ট অ্যাকাউন্ট তৈরি করে নিয়ে আপনাকে পরবর্তী ধাপে এগোতে হবে।

সূত্রঃ TV9 BANGLA DIGITAL

আর আই

Back to top button