পশ্চিমবঙ্গ

দিলীপ ঘোষকে দিল্লিতে জরুরি তলব, বিজেপি শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকের সম্ভাবনা

সুদীপ রায়চৌধুরী

কলকাতা, ১০ জুলাই – একুশের নির্বাচন আশানুরূপ ফলাফল হয়নি। দলের মধ্যে বাড়ছে ‘বিদ্রোহে’র আঁচ। ‘বেসুরো’ গাইছেন অনেক নেতা। এসবের জেরে এবার রাজ্য বিজেপি (BJP) নেতৃত্বের উপর চাপ বাড়াল কেন্দ্রীয় নেতৃত্বে। দিল্লিতে জরুরি তলব করা হয়েছে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh)। সূত্রের খবর, শনিবার রাতের মধ্যে তিনি দিল্লি উড়ে যাবেন। সেখানে বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) সঙ্গে তাঁর বৈঠক হবে। সাংগঠনিক রদবদল নিয়ে আলোচনা হবে আরও বেশ কয়েকজন শীর্ষ নেতার সঙ্গে।

মোদির নয়া মন্ত্রিসভায় সুভাষ সরকার, নিশীথ প্রামাণিকদের দায়িত্ব বেড়েছে। ফলে রাজ্যস্তরের সংগঠনে সেই জায়গা শূন্য হওয়ায় পূরণ করা প্রয়োজন। এছাড়া আরও নানা রদবদল হওয়ার ব্যাপক সম্ভাবনা। বঙ্গ বিজেপিকে ঢেলে সাজাতে আরও তৎপর শীর্ষ নেতৃত্ব। এই পরিস্থিতিতে সংগঠনে আসন্ন পরিবর্তন নিয়ে আলোচনার জন্য দিল্লিতে জরুরি তলব করা হয়েছে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। তাঁর সঙ্গে আলোচনায় বসতে পারেন কেন্দ্রীয় পর্যবেক্ষক তথা সর্বভারতীয় সাধারণ সম্পাদক বিএল সন্তোষ (BL Santosh)। রবিবার সকালে জে পি নাড্ডার সঙ্গে দিলীপের বৈঠকের সম্ভাবনা।

রাজনৈতিক মহলের একাংশের মতে, রাজ্য বিজেপি সংগঠনে দিলীপ ঘোষের মতামত জানতে চায় কেন্দ্রীয় নেতৃত্ব। এক্ষেত্রে তাঁর মতামত গুরুত্বপূর্ণ হতে পারে। আবার আরেকাংশের ধারণা, দিলীপের উপর চাপ বাড়ানো হতে পারে। রাজ্য বিজেপির সভাপতি থাকাকালীন এবার দিলীপের পারফরম্যান্সই বিচার্য হতে পারে দিল্লির দরবারে। তাই এদিন দিল্লি (Delhi) উড়ে যাওয়ার আগে দিলীপের রক্তচাপ খানিকটা বাড়তেই পারে বলে মত তাঁদের।

সূত্র : সংবাদ প্রতিদিন
এম এউ, ১০ জুলাই

Back to top button