ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় গত ৯ দিনে আক্রান্ত ৪৪৯, মৃত্যু ৯

ব্রাহ্মণবাড়িয়া, ১০ জুলাই- সীমান্তবর্তী ব্রাহ্মণবাড়িয়ায় রেড এলার্মিং হয়ে উঠছে করোনা পরিস্থিতি। গত কয়েক দিনে হু-হু করেই বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। জেলায় গত ৯ দিনে করোনায় আক্রান্ত হয়েছে ৪৪৯ জন আর মৃত্যু হয়েছে ৯ জনের।

এনিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৬৬৪ জনে আর মৃতের সংখ্যা দাঁড়ালো ৭১ জনে। এদিকে গেল ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরও ৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। সে সাথে মৃত্যু হয়েছে ২ জনের। সিভিল সার্জন কার্যালয় প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এতে উল্লেখ করা হয়, গত ২৪ ঘন্টায় জেলা সদরে ৮ জন, কসবায় ৩৮ জন, সরাইলে ৪ জন, আখাউড়ায় ৩ জন, আশুগঞ্জে ৮ জন, বিজয়নগরে ২ জন, নাসিরনগরে ২ জন ও বাঞ্ছারামপুরে ১৯ জন। ঢাকা থেকে আসা পিসিআর রিপোর্টে তাদের করোনা পজেটিভ আসে।
এছাড়াও নতুন করে মারা যাওয়া ব্যক্তিরা হলেন, নাসিরনগর উপজেলার ১ জন ও আশুগঞ্জের ১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে কেউ সুস্থ হয়নি। এখন পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়েছে ৩ হাজার ৮৪০ জন।

জেলায় গত ৯ দিনের হিসেবে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা পর্যালোচনা করে দেখা যায়, পহেলা জুলাই করোনায় আক্রান্ত হয় ৭৭ জন আর মারা যায় ৪ জন, ২রা জুলাই মৃত্যু না থাকলেও আক্রান্ত হয় ১৮ জন, ৪ জুলাই ৭০ জন, পাঁচ ও ছয় জুলাই ৩৪ জন করে আক্রান্ত হয় তবে কেউ মারা যায়নি, সাত জুলাই তিন জনের মৃত্যুসহ করোনায় আক্রান্ত হয় ১০৩ জন, আট জুলাই আক্রান্ত হন ২৯ জন আর নয় জুলাই ২ জনের মৃত্যুসহ করোনায় আক্রান্ত হয় ৮৪ জন।

সিভিল সার্জন ডাক্তার মোঃ একরাম উল্লাহ জানান, করোনার সংক্রমণ রোধে সর্বোচ্চ সতর্কতা হিসেবে বিধিনিষেধ চলমান রয়েছে। এছাড়াও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নমুনা সংগ্রহের পরিমান বাড়িয়ে দেয়া হয়েছে। সে সাথে যারা কোয়ারেন্টাইন এবং আইসোলেশনে রয়েছেন তারা যাতে সে বিষয়গুলো যথাযথভাবে পালন করেন সে বিষয়ে মনিটরিং করা হচ্ছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্রাহ্মণবাড়িয়া স্বাস্থ্য বিভাগ নিয়মিত কাজ করছে। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৭২ জন।

সূত্রঃ একুশে

আর আই

Back to top button