মানিকগঞ্জ

মানিকগঞ্জে করোনা ও উপসর্গ নিয়ে মৃত্যু ৪, শনাক্ত ৭৭

মানিকগঞ্জ, ০৯ জুলাই- মানিকগঞ্জে গত ২৪ ঘণ্টায় ২১৮ নমুনা পরীক্ষায় ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার শতকরা ৩৫ দশমিক ৩২ ভাগ। করোনায় দুইজন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও দুইজন।

এ নিয়ে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৭ জনে। বৃহম্পতিবার (৮ জুলাই) রাত সাড়ে ৮টায় এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ।

সিভিল সার্জনের কার্যালয়ের তথ্য অনুযায়ী, জেলায় এ পর্যন্ত ২৪ হাজার ৩৫৩টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৯৩৩ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৩৯৯ জন। মে মাসে ১ হাজার ৪১৬ নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১০৯ জন।

এদিকে, ২৪ ঘণ্টায় ২৫০ শয্যাবিশিষ্ট মানিকগঞ্জ জেনারেল হাসপাতালে করোনা ওয়ার্ডে মারা গেছেন চারজন। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে দুইজন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও দুইজন। মৃতদের মধ্যে হরিরামপুরের ২, ঘিওরে ১ এবং সাটুরিয়ায় একজন রয়েছেন।

করোনা ইউনিটের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক মানবেন্দ্র সরকার বলেন, প্রতি দিন হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। করোনা ওয়ার্ড ও আইসোলেশন ওয়ার্ড মিলে রোগীদের জন্য বেড রয়েছে ১০০টি। এরমধ্যে ৮ জুলাই দুপুর পর্যন্ত ৯৬টি বেডে রোগী রয়েছে।

তিনি আরও বলেন, এদের মধ্যে করোনায় আক্রান্ত ৬৫ জন এবং আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩১ জন। বেড ফাঁকা রয়েছে চারটি। রোগীদের সংখ্যা বেড়ে যাওয়ায় বেড এবং জনবলও বাড়াতে হবে।

সূত্রঃ বিডি২৪লাইভ

আর আই

Back to top button