শিক্ষা

শিগগিরই করোনার টিকা পাচ্ছে সাত কলেজের শিক্ষার্থীরা

ঢাকা, ০৮ জুলাই – শিগগিরই করোনাভাইরাসের টিকা পেতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের আবাসিক শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

তিনি বলেন, আজ সন্ধ্যায় ঢাবির উপাচার্য আমাকে কল দিয়েছেন। সাত কলেজের শিক্ষার্থীদের টিকার বিষয়ে স্বাস্থ্যের ডিজিকে চিঠি পাঠিয়েছিলাম। এ বিষয়ে রোববার ও সোমবার আমাদের মিটিং রয়েছে। এরপর বিস্তারিত জানাতে পারবো।

এদিন এক ফেসবুক স্টাটসে সাত কলেজের সমন্বয়ক লিখেন, সাত কলেজের শিক্ষার্থীদের টিকার বিষয় মাননীয় শিক্ষামন্ত্রীকে জানানো হয়েছে এবং স্বাস্থ্যের ডিজিকে চিঠি দিয়েছেন বলে মাননীয় উপাচার্য আমাকে ফোনে জানিয়েছেন। আমরা যোগাযোগ রাখছি বলেও শিক্ষার্থীদের আশ্বাস দেন তিনি।

এর আগে পাবলিক বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়ার তালিকায় ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের নাম না থাকায় ক্ষোভ প্রকাশ করে শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া সাত কলেজ সরকারি তিতুমীর কলেজ, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ ও মিরপুর সরকারি বাঙলা কলেজ। এই কলেজগুলোতে প্রায় ৩০ হাজার আবাসিক শিক্ষার্থী রয়েছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এউ, ০৮ জুলাই

Back to top button