ঢালিউড

গর্বে চোখে পানি চলে এসেছে: বাঁধন

ঢাকা, ০৮ জুলাই – কান চলচ্চিত্র উৎসবে গতকাল বিকালে প্রশংসিত হয়েছে বাংলাদেশের সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদের পরিচালনায় সিনেমাটি কানে প্রদর্শীত হওয়ার পর ‘স্ট্যান্ডিং ওভেশন’ পেয়েছে। এসময় কেঁদে ফেলেন চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা আজমেরী হক বাঁধন।

কানের ডবসি থিয়েটারে বুধবার স্থানীয় সময় সকাল ১১টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় ৩টা ১৫ মিনিট) সিনেমাটির প্রদর্শনী শুরু হয়।

সিনেমাটি শেষ হওয়ার পর দর্শক দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন এবং হাততালিতে মুখরিত করেন ডবসি থিয়েটার। এসময় সেখানে উপস্থিত ছিল ‘রেহানা মরিয়ম নূর’ এর পুরো টিম।

‘রেহানা মরিয়ম নূর’ প্রদর্শনী শেষে হল থেকে বেরিয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আজমেরী হক বাঁধন বলেন, ‘এটা শুধু ‘রেহানা মরিয়ম নূর’ এর সঙ্গে জড়িতদের একার সম্মান নয়, এটা আমাদের পুরো বাংলাদেশের সম্মান। আমরা দেশকে সঙ্গে করে নিয়ে এসেছি।’

তিনি আরও বলেন, ‘দীর্ঘ সময় ধরে দর্শক আমাদের স্ট্যান্ডিং ওভেশন দিয়েছে। সেই সঙ্গে সবার হাততালিতে মুখরিত ছিল হল রুম। এটা অসাধারণ এক অনুভূতি, বলে বোঝাতে পারব না। নিজের অজান্তে গর্বে আমার চোখে পানি চলে এসেছে।’

এন এইচ, ০৮ জুলাই

Back to top button