জাতীয়

বিআরটি ও মেট্রোরেল কর্তৃপক্ষকে সমন্বয় করে কাজ করতে হবে

ঢাকা, ০৮ জুলাই – জনদুর্ভোগ লাঘবে বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) ও মেট্রোরেল কর্তৃপক্ষকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সঙ্গে সমন্বয় করে কমপ্লায়েন্স মেনে যথাযথভাবে কাজ করতে হবে বলে জানিয়েছেন সংস্থাটির মেয়র আতিকুল ইসলাম।

বুধবার (৭ জুলাই) রাজধানীর বিমানবন্দর রোড এবং দক্ষিণখান এলাকায় সরেজমিনে পরিদর্শনকালে ডিএনসিসি মেয়র এ কথা বলেন।

তিনি বলেন, বিআরটি কর্তৃপক্ষ কমপ্লায়েন্স মেনে কাজ না করায় বিমানবন্দর রোডসহ আশপাশ এলাকায় পরিবেশ দূষণসহ বিভিন্ন ধরনের জনভোগান্তির সৃষ্টি করেছে। তাদের অবশ্যই জনকল্যাণে বিমানবন্দরের কাছে মহাসড়কে প্রতিবন্ধকতাহীন একটি ইউটার্নের সুব্যবস্থা রাখতে হবে। পাশাপাশি বিআরটি কর্তৃপক্ষকে রাস্তা, ড্রেন ও ফুটপাত সচল রেখে কাজ করতে হবে। জনগণের যাতে কোনো ধরনের ভোগান্তি না হয় সেজন্য নিয়মিত রাস্তা, ড্রেন ও ফুটপাত পরিষ্কারের ব্যবস্থা করতে হবে।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় যেকোনো প্রকল্প গ্রহণের আগেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ডিএনসিসির সঙ্গে বিস্তারিত আলোচনা করতে হবে এবং প্রয়োজনীয় ক্ষেত্রে অনুমতি নিয়ে ডিএনসিসির সঙ্গে সমন্বয় করে কাজ করতে হবে।

দক্ষিণখান এলাকা পরিদর্শনকালে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র সেখানকার জলাবদ্ধতা নিরসনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেন। তিনি নগরবাসীকে পরিবেশ পরিচ্ছন্ন রাখতে যেখানে সেখানে না ফেলে নির্দিষ্ট স্থানে ময়লা ফেলার জন্য অনুরোধ করেন এবং সবাইকে সরকারের নির্দেশনাসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৮ জুলাই

Back to top button