শিক্ষা

ঈদের বোনাস নিয়ে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষকদের জন্য সুখবর

ঢাকা, ০৭ জুলাই – করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলমান কঠোর বিধিনিষেধ ১৪ জুলাই পর্যন্ত বাড়িয়েছে সরকার। শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটিও আগামী ৩০ জুন পর্যন্ত বাড়িয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মূলত শিক্ষার্থীদের সুরক্ষার জন্যই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

তবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলে বেসরকারি স্কুল ও কলেজের শিক্ষক-কর্মচারীদের জুন মাসের এমপিওর চেক ছাড় হয়েছে। একইসঙ্গে ঈদুল আজহার উৎসব ভাতার চেকও ব্যাংকে পাঠানো হয়েছে।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জাননো হয়েছে।

বেতন-ভাতা তোলার শেষ দিন ১৪ জুলাই। প্রতিষ্ঠান প্রধানদের ওয়েবসাইট (emis.gov.bd) থেকে নিজ নিজ প্রতিষ্ঠানের এমপিওর শিট ডাউনলোড করতে বলা হয়েছে।

এদিকে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরাধীন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের (স্কুল ও কলেজ) শিক্ষক ও কর্মচারীগণের জুন ২০২১ মাসের বেতন-ভাতার সরকারি অংশের ০৮ চেক অনুদান বন্টনকারী অগ্রণী ও রূপালী ব্যাংক লিমিটেড, প্রধান কার্যালয়ে এবং জনতা ও সোনালী ব্যাংক লিমিটেড, স্থানীয় কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে। আগামী ১৪/০৭/২০২১ তারিখ পর্যন্ত সংশ্লিষ্ট শাখা ব্যাংক হতে জুন ২০২১ মাসের বেতন-ভাতার সরকারি অংশ উত্তোলন করতে পারবেন।

একইসাথে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীগণের ঈদ-উল-আযহা ২০২১ এর উৎসব ভাতা সরকারি অংশের ০৮ টি চেক অনুদান বন্টনকারী অগ্রণী ও রূপালী ব্যাংক লিমিটেড, প্রধান কার্যালয়ে এবং জনতা ও সোনালী ব্যাংক লিমিটেড, স্থানীয় কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে। আগামী ১৪/০৭/২০২১ তারিখ পর্যন্ত সংশ্লিষ্ট শাখা ব্যাংক হতে ঈদ-উল-আযহা ২০২১ উৎসব ভাতার সরকারি অংশ উত্তোলন করতে পারবেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/০৭ জুলাই ২০২১

 

Back to top button