ফুটবল

আর্জেন্টিনার জালে বল, সমতা ফেরাল কলম্বিয়া

কোপা আমেরিকার দ্বিতীয় সেমিফাইনালে প্রথমার্ধে এগিয়ে থাকা আর্জেন্টিনাকে দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল দিয়ে খেলায় সমতা ফিরিয়েছে কলম্বিয়া। ম্যাচের ৬১ মিনিটে নেয়া ফ্রি কিকে থেকে বল পেয়ে গোল করেন কলম্বিয়ার খেলোয়াড় দিয়াজ। দারুণভাবে আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকে ফাঁকি দিয়ে গোলও করেন তিনি।

এদিকে ম্যাচের সপ্তম মিনিটে বক্সের মধ্যে বল পেয়ে কিছুটা পেছনে দাঁড়িয়ে থাকা লাউতারো মার্টিনেজকে বাড়িয়ে দেন লিওনেল মেসি। সেখান থেকে গোল করতে ভুল করেননি ইন্টার মিলান ফরোয়ার্ড। গোল খাওয়ার পর ঘুরে দাঁড়ায় কলম্বিয়াও। বেশ কয়েকবার তৈরি করে এগিয়ে যাওয়ার সুযোগ। ৩৬ মিনিটে কর্ণার থেকে পাওয়া বলে প্রায় গোল পেয়েই গিয়েছিল তারা। কিন্তু কুয়ারদোর কর্ণারে পাওয়া বলে মিনার নেওয়া হেড লাগে ক্রসবারে।

বিরতির আগে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল আর্জেন্টিনার সামনেও। কিন্তু ম্যাচের ৪৪তম মিনিটে মেসির নেওয়া কর্ণারে গঞ্জালেসের করা হেড ফিরিয়ে দেন কলম্বিয়া গোলরক্ষক ডেভিড অস্পিনা। শেষ পর্যন্ত এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে গেছে আর্জেন্টিনা।

প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল কলম্বিয়া। ৫৬ শতাংশ সময় বল নিজেদের পায়ে রাখে তারা। তবে তাদের ১৩ ফাউলের বিপরীতে আর্জেন্টিনার ফুটবলাররা ফাউল করেছেন ৭টি। দুই দলই খেয়েছে একটি করে হলুদ কার্ড।

সূত্র : বিডি২৪লাইভ
এন এইচ, ০৭ জুলাই

Back to top button