নওগাঁ

নওগাঁয় দ্রব্যমূল্যের দাম স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং করছেন ডিসি

নওগাঁ, ০৬ জুলাই- সারাদেশের ন্যায় নওগাঁয় চলছে কঠোর লকডাউন। এই লকডাউনে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং করছেন জেলা প্রশাসক মো. হারুন অর রশিদ। মঙ্গলবার (৬ জুলাই) বেলা ১১টায় শহরের প্রধান কাঁচাবাজার, মাছ বাজার, চাল বাজার, গরুর ও খাসির মাংসের দাম মনিটরিং করেন।

এ সময় বাজারগুলোতে আগত ক্রেতা-বিক্রেতাদের স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি অতিরিক্ত দামে জিনিসপত্র বিক্রি না করতে সবাইকে সতর্ক করেন তিনি। সবাইকে বাজারদরের মূল্য তালিকা দোকানের সামনে ঝুঁলিয়ে রাখার নির্দেশ দেন। এছাড়া যারা রাস্তাঘাটে অযথা ঘোরাফেরা ও মাস্ক ব্যবহার করছেন না তাদেরকে সতর্ক করার পাশাপাশি প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে বের না হতে আহ্বান জানান।

জেলা প্রশাসক মো. হারুন অর রশিদ জানান, করোনা সংক্রমণরোধে সারাদেশের ন্যায় নওগাঁতেও চলছে লকডাউন। লকডাউন বাস্তবায়নে এবং মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেনাবাহিনী, পুলিশ, বিজিবি ও ভ্রাম্যমাণ আদালতসহ আমরা সকলেই মাঠে কাজ করছি।

তিনি আরও বলেন, এই সুযোগে যাতে কেউ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করে অতিরিক্ত মুনাফা নিতে না পারে সেইদিকে আমাদের নজর রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিন।

এদিকে কঠোর লকডাউনের ৬ষ্ঠ দিনে রাস্তাঘাটে বেড়েছে মানুষের আনাগোনা। রাস্তাঘাটে বেড়েছে রিকশা ভ্যান, মোটরসাইকেল ও ইজিবাইক। তবে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় পুলিশ চেকপোস্ট বসিয়ে মানুষকে জেরা করতে দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীকে।

সূত্রঃ আরটিভি

আর আই

Back to top button