পশ্চিমবঙ্গ

তৃণমূলে যাচ্ছেন প্রণব মুখার্জির ছেলে অভিজিৎ মুখার্জি

কলকাতা, ০৫ জুলাই-  ভারতের কংগ্রেস নেতা প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখার্জির ছেলে অভিজিৎ মুখার্জি তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন। ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে যোগ দেওয়ার ব্যাপারে সবকিছু প্রস্তুত।

পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার জঙ্গিপুরের কংগ্রেসের সাংসদ ছিলেন অভিজিৎ। গত লোকসভা নির্বাচনে হেরে গেছেন তিনি। তৃণমূলে যোগ দেওয়ার ব্যাপারে কয়েক সপ্তাহ ধরে দলটির নেতাদের সঙ্গে আলোচনা করেছেন তিনি। এ নিয়ে গত মাসে মমতার ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও কথা বলেছেন তিনি। সূত্র বলেছে, অভিজিৎ চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন। আজ রাতে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে। আর এ উপলক্ষে রাজ্যের রাজধানী কলকাতায় বড় অনুষ্ঠানের আয়োজনও থাকতে পারে।

এই জল্পনাকল্পনার অন্যতম কারণ ছিল অভিজিতের অবস্থান। করোনাভাইরাসের ভুয়া টিকা প্রসঙ্গে মমতার পক্ষে প্রকাশ্যে অবস্থান নিয়েছেন তিনি। এক টুইটবার্তায় তিনি উল্লেখ করেছিলেন, ভুয়া টিকার জন্য যদি মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্যক্তিগতভাবে অভিযুক্ত করা হয়, তবে নীরব মোদি ব্যাংকিং কেলেঙ্কারির ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিযুক্ত করতে হবে।

তৃণমূলে যোগ দেওয়ার ব্যাপারে অভিজিতের আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি। এর আগে গত মাসে তিনি বারবার এই গুঞ্জন অস্বীকার করেছেন। যদিও গত মাসেই ভারতের বেশ কিছু পত্রিকা ও টেলিভিশনের খবরে বলা হয়েছিল, অভিজিৎ যোগ দিতে পারেন তৃণমূলে। কিন্তু এই গুঞ্জন উড়িয়ে দিয়ে তখন অভিজিৎ বলেছিলেন, ‘আমি কংগ্রেসে আছি। তৃণমূলে যোগ দিচ্ছি বলে যেসব খবর বেরিয়েছে, তা সঠিক নয়।’
রাজনীতিতে আসার আগে প্রকৌশলী হিসেবে চাকরি করেছেন অভিজিৎ।

সূত্রঃ প্রথম আলো

Back to top button