ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জিতল দক্ষিণ আফ্রিকা

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি সমতায় ছিল ২-২ এ। তাই শেষ ম্যাচটি ছিল ‘ফাইনাল’। সেই ম্যাচে ২৫ রানে জিতে সিরিজ জিতে নিলো দক্ষিণ আফ্রিকা।

শনিবার রাতে গ্রেনাডার সেইন্ট জর্জেস ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে প্রোটিয়াদের দেওয়া ১৬৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ৯ উইকেটে ১৪৩ রান তুলতে সমর্থ হয় উইন্ডিজ। ক্যারিবীয় ওপেনার এভিন লুইস ৩৪ বলে ৫২ রানের ইনিংস খেলেছেন। শিমরন হেটমায়ার করেছেন ৩১ বলে ৩৩। ১৪ বলে ২০ রান এসেছে নিকোলাস পুরোনের ব্যাট থেকে।

দক্ষিণ আফ্রিকার বোলার মধ্যে লুঙ্গি এনগিদি ৩টি উইকেট নিয়েছেন। এছাড়া কাগিসো রাবাদা ও উইয়ান মুল্ডার ২টি করে উইকেট নিয়েছেন।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৬৮ রান তোলে প্রোটিয়ারা। ৪৮ বলে ৭০ রান করেন তিনে নামা অ্যাইডেন মার্করাম। ওপেনার ডি ককের ব্যাট থেকে আসে ৪২ বলে ৬০ রান। ১৬ বলে ১৮ রান করে অপরাজিত ছিলেন ডেভিড মিলার।

ক্যারিবীয় পেসার ফিদেল অ্যাডওয়ার্স ২টি উইকেট নেন। এছাড়া ডোয়াইন ব্রাভো ও অ্যাবে ম্যাকয় ১টি করে উইকেট নেন। অ্যাইডেন মার্করাম ম্যাচসেরা হয়েছেন। সিরিজসেরা হয়েছেন তাবরাইজ শামসি।

সুত্রঃকালের কণ্ঠ

Back to top button