সাতক্ষীরা

করোনায় ও উপসর্গে সাতক্ষীরায় ৫ জনের মৃত্যু, বেড়েছে সংক্রমণ

সাতক্ষীরা, ০৪ জুলাই-সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এর মধ্যে একজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। বাকি ৪ জন উপসর্গে।

এ নিয়ে শনিবার (৩ জুলাই) পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে জেলায় মারা গেছেন মোট ৭৫ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্তত ৩৬৪ জন।

এদিকে সাতক্ষীরায় ফের বেড়েছে সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১১৫ জনের। শনাক্তের হার ৪০ শতাংশ। এর আগেরদিন শনাক্তের হার ছিল শনাক্তের হার ১৭ দশমিক ৬৪ শতাংশ। তার আগের দিন ছিল ৩৩ দশমিক ১১ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডা. জয়ন্ত কুমার সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘এনিয়ে ৩ জুলাই পর্যস্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৫৪৭ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৬১৯ জন।’

এদিকে সরকার ঘোষিত কঠোর লকডাউনের চতুর্থ দিনে সাতক্ষীরায় বিধিনিষেধ বাস্তবায়নে একযোগে মাঠে রয়েছে সেনাবাহিনী, বিজিবি, ম্যাজিস্ট্রেট ও পুলিশসহ আইনশৃখংলা বাহিনীর সদস্যরা। জেলার সাতটি উপজেলায় নামানো হয়েছে সেনাবাহিনী। অকারণে কেউ বের হলে তাকে শাস্তির মুখোমুখি হতে হবে জেনেও রাস্তায় মানুষের চলাচল বৃদ্ধি পেয়েছে।

শহরের দোকানপাট বন্ধ থাকার কথা থাকলেও আগের তুলনায় বেশি খোলা রয়েছে। লকডাউনে জরুরি সেবা প্রতিষ্ঠান খোলা রয়েছে। বন্ধ রয়েছে সকল প্রকার গণপরিবহন।

সূত্রঃ ইত্তেফাক

Back to top button