মধ্যপ্রাচ্য

পশ্চিমতীরে ফিলিস্তিনি যুবককে গুলি করে হত্যা করেছে দখলদার ইসরায়েলি বাহিনী

জেরুজালেম, ০৪ জুলাই – পশ্চিমতীরে এক ফিলিস্তিনি যুবককে গুলি করে হত্যা করেছে দখলদার ইসরায়েলি বাহিনী। ফিলিস্তিনের একটি স্বাস্থ্য সংস্থা এ তথ্য নিশ্চিত করেছে। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে যে, দখলদার বাহিনী নাবলাস শহরের দক্ষিণাঞ্চলীয় একটি গ্রামে এলোপাতাড়ি গুলি চালিয়েছে।

ফিলিস্তিনি এক বার্তা সংস্থা জানিয়েছে, ২০ বছর বয়সী এক ফিলিস্তিনি যুবককে গুলি করে হত্যা করা হয়েছে। কুসরা গ্রামে নিজের বাড়ি ছাদে দাঁড়িয়ে থাকা অবস্থায় দখলদার বাহিনীর গুলি এসে তার বুকে লাগে। গুলিবিদ্ধ অবস্থায়ই তার মৃত্যু হয়েছে।

এক প্রতিবেদনে জানানো হয়েছে, দখলদার বাহিনীর হামলায় আরও দুই ফিলিস্তিনি আহত হয়েছেন। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি বাহিনীর হাতে নিহত যুবকের নাম মোহাম্মদ ফারিদ হাসান।

এদিকে ইসরায়েলি সেনাবাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, ইসরায়েলি বসতি স্থাপণকারী ও ফিলিস্তিনিদের মধ্যে দ্বন্দ্ব নিরসনের চেষ্টা করছিল সেনাবাহিনীর সদস্যরা।

তাদের দাবি, সে সময় এক ফিলিস্তিনি বাড়ির ছাড় থেকে বিস্ফোরক ডিভাইস ইসরায়েলি বাহিনীর দিকে ছুড়ে মারে। তারাও তখন ওই যুবককে লক্ষ্য করে পাল্টা গুলি ছোড়ে।

পশ্চিমতীরের বেশ কয়েকটি জায়গায় ইসরায়েলি বসতি সম্প্রসারণের বিরুদ্ধে সপ্তাহব্যাপী বিক্ষোভ করে আসছে ফিলিস্তিনিরা।

অপরদিকে গত শনিবার ইসরায়েলি বাহিনী জানিয়েছে, তারা হামাসের একটি রকেট লঞ্চার এবং অস্ত্র কারখানায় বিমান হামলা চালিয়েছে। ইসরায়েলি বাহিনী বলছে, গাজা থেকে আগুনের বেলুন দিয়ে হামলার জবাবে বিমান হামলা চালানো হয়েছে। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, হামলায় এক ফিলিস্তিনি গুরুতর আহত হয়েছেন।

তথ্যসূত্র: জাগো নিউজ
এস সি/ ০৪ জুলাই

Back to top button