যশোর

বেনাপোল দিয়ে সপ্তাহে তিন দিন ভারত থেকে আসা যাবে

যশোর, ০৪ জুলাই- করোনা মহামারি পরিস্থিতিতে প্রতিবেশী ভারতে যাওয়া বাংলাদেশিদের দেশে ফেরার ব্যাপারে নতুন নির্দেশনা দিয়েছে সরকার। নির্দেশনা অনুযায়ী এখন থেকে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার এ তিন দিন ভারত থেকে পাসপোর্টধারী যাত্রীরা বাংলাদেশে আসতে পারবেন। এ আদেশের ফলে শনিবার বিকাল পর্যন্ত কোনো বাংলাদেশি বা ভারতীয় যাত্রী বাংলাদেশে ফিরতে পারেননি।

শনিবার এ ধরনের একটি আদেশ স্বরাষ্ট্রমন্ত্রণায় থেকে বেনাপোল ইমিগ্রেশনে এসেছে বলে নিশ্চিত করেছেন বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আহসান হাবিব।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব বলেন, স্বরাষ্ট্রমন্ত্রণায় থেকে একটি আদেশ আমার দপ্তরে এসেছে। আদেশে বলা হয়েছে, এখন থেকে রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার সপ্তাহে এই তিন দিন ভারত থেকে পাসপোর্টধারীরা (ভারতীয় হোক আর বাংলাদেশি যাত্রী হোক) বাংলাদেশে ফিরতে পারবেন। এ সময় তাদেরক অবশ্যই আরটি-পিসিআর সনদ এবং ভারতীয় হাইকমিশনারের এনওসি সঙ্গে আনতে হবে।

তিনি বলেন, এ আদেশ কার্যকর হওয়ায় আজ কোনো যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেনি। তবে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার থেকে এনওসি নিয়ে ১১ জন বাংলাদেশি ও ২ জন ভারতীয় ওপার গেছেন বলে জানান তিনি।

সূত্রঃ ঢাকা টাইমস

Back to top button