রূপচর্চা

ভ্রু ঘন করার ২টি দারুণ কার্যকরী প্রাকৃতিক উপায়

একটি সময় ছিল যখন মেয়েরা ভ্রু একেবারে চিকন করে প্লাক করতেন। তখনকার সাজগোজের একটি অংশ ছিল চিকন ভ্রুয়ের। কিন্তু বর্তমানের ফ্যাশন ট্রেন্ডে ঘন ভ্রু চলছে। এছাড়াও ঘন ভ্রু মুখের সাথে মানানসই করে প্লাক করে নিলে অনেক সুন্দর দেখায়। অনেকেই মেকআপ করে ভ্রু ঘন করে থাকেন। কিন্তু মেকআপ সঠিকভাবে না হলে আর্টিফিশিয়াল ব্যাপারটি বোঝা যায় যা অনেক সময় বিশ্রী দেখায়। কিন্তু যারা ভ্রু অনেক চিকন করে প্লাক করেন এবং যাদের আগে থেকেই ভ্রু অনেক পাতলা তারা কী করবেন ভাবছেন? এর রয়েছে কিছু প্রাকৃতিক কার্যকরী উপায়। চলুন জেনে নেয়া যাক উপায়গুলো।

১) তেলের ব্যবহার
অলিভ অয়েল, ক্যাস্টর অয়েল, আমন্ড অয়েল এবং নারকেল তেল সবগুলো তেলেই রয়েছে নারিশিং উপাদান। এছাড়াও প্রতিটি তেলেই রয়েছে ভিটামিন ই যা ময়েসচারাইজ করে ভ্রু। তাই প্রতিরাতে যেকোনো ১ টি তেল বা দু/তিনটি তেল একসাথে মিশিয়ে ভ্রু ম্যাসেজ করে ঘুমুতে যান। সকালে স্বাভাবিক ভাবে মুখ ধুয়ে নিন। নিয়মিত ব্যবহারে পছন্দ মতো ঘন ভ্রু পেয়ে যাবেন। এরপর ভালো পার্লারে গিয়ে প্লাক করে নিলেই সমস্যার সমাধান।

২) ভেসলিনের ব্যবহার
তেল ব্যবহার না করতে চাইলে ব্যবহার করতে পারেন ভেসলিন। দিনে দু তিনবার ভেসলিন আঙুলের মাথায় নিয়ে ভ্রু ম্যাসেজ করে নিন। বিশেষ করে ভ্রুয়ের যে অংশগুলো পাতলা সেদিকে ভালো করে ম্যাসেজ করুন। ভেসলিন ভ্রু ময়েসচারাইক ও কন্ডিশন করে। এতে করে ভ্রু হয় ঘন। ভালো ফলাফল পেতে নিয়মিত ব্যবহার করুন।

এস সি

আরও পড়ুন ::

Back to top button