পশ্চিমবঙ্গ

ভুয়ো টিকাকাণ্ডে গ্রেফতার ইন্দ্রজিৎ সাউ

কলকাতা, ০৩ জুলাই-দেবাঞ্জন দেবকে জেরা করে একে একে তাঁর সহযোগীদেরও গ্রেফতার করছে কলকাতা পুলিশ। ভু্য়ো ভ্যাকসিন-কাণ্ডে ফের আর একজনকে গ্রেফতার করা হল। ধৃতের নাম ইন্দ্রজিৎ সাউ। ট্যাংরার বাসিন্দা ইন্দ্রজিৎ নর্থ সিটি কলেজে ভুয়ো ভ্যাকসিন ক্যাম্পের আয়োজনের মূল পাণ্ডা ছিলেন বলে জানা গিয়েছে।

গতকাল সন্ধ্যায় সেন্ট্রাল মেট্রো স্টেশনের কাছ থেকে ইন্দ্রজিৎকে গ্রেফতার করা হয় বলে লালবাজার সূত্রে খবর। পুলিশ জানতেপেরেছে দেবাঞ্জন দেবের কসবার অফিসে কাজ করতেন এই ব্যক্তি। নর্থ সিটি-তে ক্যাম্পের আয়োজন করতে বলা হয়েছিল তাঁকে। পুলিশ জানিয়েছে, দেবাঞ্জনে এই ভুয়ো-ভ্যাকসিনের কর্মকাণ্ড সম্পর্কে ওয়াকিবহাল ছিলেন ইন্দ্রজিৎ। তাঁকে জেরা করে আরও কোনও তথ্য সামনে আসবে বলে মনে করছে পুলিশ।

দেবাঞ্জন দেব যোগাযোগ করেছিলেন নর্থ সিটি কলেজের অধ্যক্ষ শীতল প্রসাদ চট্টোপাধ্যায়ের সঙ্গে। তবে এই কাজে যোগাযোগের মাধ্যম হিসেবে ছিলেন নর্থ সিটি কলেজের প্রাক্তন ছাত্র এই ইন্দ্রজিৎ সাউ। ইন্দ্রজিৎ নিজেও দেবাঞ্জনের প্রতারণার শিকার বলে আগে দাবি করেছিলেন। তাঁর দাবি ছিল, ভুয়ো নিয়োগপত্র দিয়ে এবং কর্পোরেশনের একটি ভুয়ো আইডি কার্ড বানিয়ে ইন্দ্রজিৎকে হেড ক্লার্ক হিসেবে নিয়োগ করেছিল দেবাঞ্জন। যদিও তাঁকে জেরা করে পুলিশ জানতে পেরেছে, আদতে ভ্যাকসিনের বদলে যে অন্য কিছু দেওয়া হচ্ছে, তা জানতেন ইন্দ্রজিৎ।

ইন্দ্রজিৎ-এর সঙ্গেই কলেজের অধ্যক্ষের সঙ্গে দেখা করে দেবাঞ্জন। সেই সময় দেবাঞ্জন মাস্ক-স্যানিটাইজার নিয়ে হাজির হন কলেজে। এই কলেজে এসে ভ্যাক্সিনেশন শিবির করার কথা জানান অধ্যক্ষকে। কলকাতা পুরসভার যুগ্ম-কমিশনার পরিচয় দেওয়ায় অধ্যক্ষ রাজি হয়ে যান অধ্যক্ষও। তাঁর কোনও সন্দেহই হয়নি। এরপর ১৮ জুন নর্থ সিটি কলেজের কম্পিউটার ল্যাবে এই ক্যাম্পের আয়োজন করা হয়। প্রায় ১০০ জন ভ্যাকসিন নেয়। তার মধ্যে ৭ থেকে ১০ জনকে স্পুটনিক দেওয়া হয়। বাকিরা নেয় কোভিশিল্ড।

সূত্রঃ TV9 BANGLA DIGITAL

Back to top button