জাতীয়

আগামীতে ভ্যাকসিন সংকট থাকবে না বললেন পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ০৩ জুলাই- কোভ্যাক্স থেকে যুক্তরাষ্ট্রের কোম্পানি মডার্নার তৈরি করোনাভাইরাসের টিকার প্রথম চালানে ১৩ লাখ ডোজ ভ্যাকসিন দেশে আসার পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত রবার্ট মিলারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, বিভিন্ন দেশের সঙ্গে আমরা যোগাযোগ চালিয়ে যাচ্ছি, আশা করছি আগামীতে আমাদের দেশে ভ্যাকসিন সংকট আর থাকবে না।

গতকাল শুক্রবার (২ জুলাই) রাতে যুক্তরাষ্ট্র থেকে কোভ্যাক্সের ১৩ লাখ ডোজ টিকা আসার পর সাংবাদিকদের সঙ্গে ব্রিফকারে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনার টিকা নেওয়ার ফলে অনেকের শরীরে এ্যান্টিবডি তৈরি হয়েছে। আমাদের পুলিশ সদস্যরা এ টিকা নেওয়ার ফলে সুস্থ রয়েছেন।

তিনি বলেন, সাময়িক সময়ের জন্য করোনার টিকা নিয়ে যে সংকট সৃষ্টি হয়েছে অতিদ্রুত এ সংকট কেটে যাবে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিকা ক্রয়ের জন্য আলাদা করে অর্থ রেখে দিয়েছেন। আমরা আমেরিকা ও চীনের পাশপাশি রাশিয়া থেকেও টিকা ক্রয়ের চেষ্টা চালিয়ে যাচ্ছি। দ্রুত সময়ের মধ্যে এ সংকট শেষ হবে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, গণহারে টিকা কার্যক্রম শুরু পর টিকা সংকট দেখা দেওয়ায় আমাদের কিছু সমস্যা হয়েছে। কিন্তু আমরা যেভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি আশা করছি টিকার আর কোনো অভাব হবে না। আমরা বিভিন্ন রাষ্ট্রের কাছ থেকে টিকা পাচ্ছি, আগামীতে আরও পাব। ডিসেম্বরের মধ্যে ১০ কোটি টিকা আসবে, যা ৫ কোটি মানুষকে দেওয়া যাবে।

সূত্রঃ আরটিভি

Back to top button