ক্রিকেট

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ ইংল্যান্ডের

লন্ডন, ০২ জুলাই – দ্বিতীয় ওয়ানডেতে বড় জয় পেয়েছে ইংল্যান্ড। লন্ডনের কেনিংটন ওভালে ১৪ হাজার দর্শকের সামনে শ্রীলঙ্কাকে তারা হারিয়েছে ৮ উইকেটের ব্যবধানে। তাতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত হয়েছে ইংলিশদের।

ইংল্যান্ডের জয়ে বল হাতে অবদান রেখেছেন স্যাম কারান ও ডেভিড উইলি। আর ব্যাট হাতে অবদান রেখেছেন জ্যাসন রয়, জো রুট, অধিনায়ক ইয়ান মরগান ও জনি বেয়ারস্টো।

কারান বল হাতে ১০ ওভারে ১ মেডেনসহ ৪৮ রান দিয়ে ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট নেন। আর উইলি ১০ ওভারে ১ মেডেনসহ ৬৮ রান দিয়ে ৪ উইকেট নেন। তাতে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪১ রানের বেশি করতে পারেনি শ্রীলঙ্কা।

ব্যাট হাতে লঙ্কানদের ধনঞ্জয়া ডি সিলভা ৯১ বলে ১৩ চারে সর্বোচ্চ ৯১ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান করেন দাসুন শানাকা।

২৪২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে চার ব্যাটসম্যানের ব্যাটে ভর করে ৪৩ ওভারে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ইংল্যান্ড। রয় ও বেয়ারস্টো উদ্বোধনী জুটিতে ৭৬ রান তোলেন। এরপর ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে বোল্ড হয়ে ফিরে যান বেয়ারস্টো । ৩ চার ও ১ ছক্কায় ২৯ টি রান করেন তিনি। ১০৪ রানের মাথায় চামিকা করুণারত্নের বলে আউট হন রয়। ৫২ বলে ১০ চারে ৬০ রান করে যান তিনি।

সেখান থেকে ১৪০ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন রুট ও মরগান। রুট ৮৭ বলে ৫ চারে ৬৮ রানে অপরাজিত থাকেন। আর মরগান ৮৩ বলে ৮ চার ও ১ ছক্কায় ৭৫ রানে অপরাজিত থাকেন।

ম্যাচসেরা হন ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট শিকারি স্যাম কারান।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০২ জুলাই

Back to top button